বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

গরমে স্বস্তির বৃষ্টি, ভোগান্তিতে দিনের শুরু

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

সকালে হঠাৎ বজ্রসহ বৃষ্টি। সেই সঙ্গে ঝোড়ো হাওয়া। গত কিছুদিন ধরে গরমে নাগরিকদের হাঁসফাঁস কিছুটা কমলেও ভোগান্তি দিয়ে দিনের শুরু হয়েছে। বৃষ্টির পর অফিস টাইমে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট দেখে গেছে। সেই সঙ্গে কোথাও কোথাও গণপরিবহনের সংখ্যা অনেকটাই কম দেখা গেছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ। বৃষ্টির সঙ্গে ঝড়ের কারণে গুলশান, বনানীসহ রাজধানীর বিভিন্ন স্থানে গাছ পড়ে চলাচলের ধীরগতি সৃষ্টি হয়েছে।

হেঁটে গুলশান অফিসে আসা সাজ্জাদুল ইসলাম বলেন, গুলশানের ১ এর ১৪ নম্বর সড়কে একটি গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে আছে। যে কারণে আমাকেও হেঁটে পাড় হয়ে আসতে হয়েছে এই পথ। ঝড় বৃষ্টির পর ভোগান্তির মাধ্যমেই দিন শুরু হয়েছে।

রাজধানীর শাহজাদপুর থেকে বের হয়ে পান্থপথে অফিসগামী রোকাইয়া শিরিন বলেন, বৃষ্টির পরে অফিস টাইমে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছে। একে সড়কে গণপরিবহন কম আবার অন্যদিকে যানজট আছে। সড়কে দীর্ঘ সময় দাঁড়িয়ে বাসে উঠতে পারছিনা। বাসের সংকট। আবার অতিরিক্ত যানবাহনের কারণে সড়কে যানজটের সৃষ্টি হয়ে আছে। অন্যদিকে বৃষ্টির পর অলিগলিতে পানি জমেছে সব মিলিয়ে ভোগান্তি দিয়ে আজকের দিন শুরু হয়েছে।

গুলশান বাড্ডা লিংক রোডে একটি গাছ ঝড়ে পড়ে যাওয়ার কারণে এই সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। অন্যদিকে কালশি থেকে কুড়িল বিশ্বরোড আসা মাসুদ রানা নামের একজন বেসরকারি চাকরিজীবী বলেন, মিরপুর, কালশির দিকে সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে, যে কারণে প্রতিটি গাড়ির ধীরগতি ফলে পিছনের দিকে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। পুরো সড়কেই আসলাম যানজটের মধ্যে দিয়ে। হঠাৎ ঝড় বৃষ্টিতে রাজধানীতে কাজে বের হওয়া মানুষের স্বাভাবিক জীবন চলাফেরার ছন্দপতন হয়েছে।

আবহাওয়া অফিস থেকে জানা যায়, দেশের আটটি জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস রয়েছে। এক্ষেত্রে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমে গিয়ে তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হতে পারে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x