শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

শিক্ষা ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

সমাজ ও রাষ্ট্র থেকে দূর্নীতি-দুঃশাসন, জুলুম-নির্যাতন, শ্রেনী বৈষম্য, খুন, গুম ও ধর্ষণ বন্ধে দেশের প্রতিটি শিক্ষা ক্ষেত্রে ধর্মীয় ও নৈতিক শিক্ষা বাধ্যতামূলক করা জরুরী। ধর্মীয় শিক্ষার মাধ্যমেই প্রতিটি শিক্ষার্থীকে প্রকৃত আদর্শবান মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব।

বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতিরঝিল থানা শাখার উদ্যোগে মধুবাগ কাদের’স পার্টি হাউজ সেন্টারে “দেশ গড়তে মাহে রমজানের শিক্ষা”- শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব অধ্যাপক মাহবুবর রহমান উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরও বলেন; এক সময় দেশের সাধারণ মানুষ ছাত্র সমাজকে মূল্যায়ন করতেন। ছাত্রদেরকে দেশ গড়ার ভবিষ্যৎ কারিগর ভাবতেন। আজ সেই ছাত্র সমাজ-ই জাতির জন্য আতঙ্কের কারন হয়ে দাড়িয়েছে। এ অবস্থার থেকে পরিত্রাণ পেতে ধর্মীয় শিক্ষা চর্চার বিকল্প নাই। কেননা কোনও ধর্মের শিক্ষাতেই খারাপ ও দোষের গুন চর্চার প্রতি উদ্বুদ্ধ করা হয় না। শিক্ষা ক্ষেত্রে যার যার ধর্ম পালনে যেকোন ধরনের বাঁধা প্রদান বন্ধ করে ধর্ম চর্চায় পরিবেশকে উন্মুক্ত করতে হবে।

থানা সভাপতি আলহাজ্ব আঃ সাত্তার মুন্সী’র সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা জুনায়েদ আল হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহকারী সাংগঠনিক সম্পাদক মুফতী মোঃ ফরিদুল ইসলাম।

অনুষ্ঠানে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের হাতিরঝিল থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x