শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

এনু-রুপনের ৭ বছর করে কারাদণ্ড

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

ঢাকার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াসহ ১১ জনের বিরুদ্ধে অর্থ পাচার মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে আসামিদের ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের চার কোটি টাকা অর্থদণ্ড দেওয়া হয়। সোমবার (২৫ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেন এ রায় দেন।

মামলার অন্য আসামিরা হলেন- মেরাজুল হক ভূঁইয়া শিপলু, রশিদুল হক ভূঁইয়া, সহিদুল হক ভূঁইয়া, জয় গোপাল সরকার, পাভেল রহমান, তুহিন মুন্সি, আবুল কালাম, নবীর হোসেন শিকদার ও সাইফুল ইসলাম।

আসামিদের মধ্যে শিপলু, রশিদুল, সহিদুল ও পাভেল মামলার শুরু থেকেই পলাতক। জামিনে আছেন তুহিন। এনু-রুপনসহ বাকি ৬ আসামি কারাগারে আছেন।

রাজধানীর ওয়ারী থানায় করা অর্থপাচার মামলাটির রায় ঘোষণার জন্য গত ৬ এপ্রিল তারিখ ধার্য ছিল। কিন্তু বিচারক ছুটিতে থাকায় তা পিছিয়ে ২৫ এপ্রিল দিন নির্ধারণ করা হয়।

ক্যাসিনো অভিযানের সময় ২০২০ সালের ১৩ জানুয়ারি গ্রেপ্তার করা হয় গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়া। অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ১২টি মামলা হয়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x