বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

মহানবী (সা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্যে সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২

নিউজটি শেয়ার করুন

মহানবী হযরত মোহাম্মদকে (সা.) নিয়ে বিজেপি নেতাদের ‘অবমাননাকর’ বক্তব্যের জন্য জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানিয়েছে বিএনপির সংসদ সদস্য মো. হারুনুর রশীদ। আজ রবিবার সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এবিষয়ে কৈফিয়াৎ নিতে ঢাকায় ভারতীয় দূতাবাসকে তলবের দাবি জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে আলোচনার সুযোগ নিয়ে বিএনপির সংসদীয় দলের নেতা হারুনুর রশীদ বলেন, আমাদের মহানবী (সা.)-কে নিয়ে ভারতে যে কটূক্তি হয়েছে, সারা পৃথিবীতে তার প্রতিবাদ হচ্ছে। বাংলাদেশেও হচ্ছে। সবচেয়ে উদ্বেগের বিষয়, আমরা একটা সংখ্যাগরিষ্ঠ মুসলিম অধ্যুষিত দেশ, সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান। সার্কের একটি গুরুত্বপূর্ণ রাষ্ট্র। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, সরকারের পক্ষ থেকে এখনো কোন প্রতিবাদ, প্রতিক্রিয়া দেখানো হয়নি। আমরা আশা করবো, এ ব্যাপারে অবশ্যই সংসদে একটি নিন্দা প্রস্তাব আনতে হবে।

বিএনপি দলীয় সংসদ সদস্য বলেন, আমি মনে করি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতীয় দূতাবাসকে তলব করা দরকার এবং আজকে সারা মুসলিম বিশ্বে যে প্রতিবাদ হচ্ছে, আমাদের প্রতিবাদ হওয়া উচিত। নিন্দা প্রস্তাব আনা দরকার। ভারতীয় দূতাবাসকে তলব করে কড়া প্রতিবাদ জানানো দরকার। এ অঞ্চলে শান্তি-শৃঙ্খলা-স্থিতিশীলতার জন্যে সাম্প্রদায়িক সম্প্রীতি অন্যতম শর্ত। সম্প্রীতি রক্ষায় সার্কে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

উল্লেখ্য, এক টেলিভিশন বিতর্কে নবী মোহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপি নেতা নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের পর ভারতের বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্ত উত্তেজনা, অস্থিরতা দেখা গেছে। সে সময় নূপুর শর্মা বিজেপির মুখপাত্রের দায়িত্বে ছিলেন। বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমার জিন্দালও বিতর্কিত এই ইস্যুকে কেন্দ্র করে টুইটারে উসকানিমূলক পোস্ট

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x