মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

বন্যার্তদের পাশে মানবিক এরশাদ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুন, ২০২২

নিউজটি শেয়ার করুন

কিশোরগঞ্জের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে এরশাদ উদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশন। সংস্থাটি বন্যার্তদের জন্য এক টন শুকনো খাবার ও শিশুখাদ্যের ব্যবস্থা করেছে। ইতোমধ্যে বানভাসি মানুষের হাতে খাবার তুলেও দিয়েছে তারা। বুধবার (২২ জুন) প্রথম দিন সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার করিমগঞ্জ উপজেলার বন্যাকবলিত নয়াচামটা , সাগুলি, খাকশ্রি, সুতারপাড়া, বালিয়াপারা এলাকায় ৩০০ পরিবারে খাবারের প্যাকেট তুলে দেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. এরশাদ উদ্দিন। শুকনো খাবারের মধ্যে ছিল ১ কেজি মুড়ি, চিড়া ও আধা কেজি গুড়।

এ বিষয়ে মো. এরশাদ উদ্দিন বলেন, প্রাথমিকভাবে এক টন শুকনো খাবার বিতরণ করা হচ্ছে। এ পরিমাণ আরও বাড়বে। সরেজমিনে বন্যাকবলিত এলাকায় গিয়ে দেখেছি, মানুষ খুুব কষ্টে আছে। মানবিক দিক বিবেচনায় আমরা এ ত্রাণ বিতরণ করেছি। প্রতিটি দুর্যোগে আমরা মানুষের পাশে দাঁড়াতে চাই। সমাজের বিত্তবান মানুষদের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

উলে­খ্য, এরশাদ উদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশন একটি অলাভজনক, অরাজনৈতিক এবং মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। শিক্ষা ও সেবা নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। ধর্ম-বর্ণ-নির্বিশেষে অসচ্ছল, দরিদ্র নারী-পুরুষকে স্বনির্ভর করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। দুই ঈদে অসহায় শিশুদের নতুন জামাকাপড় ও কুরবানির মাংস বিতরণের পাশাপাশি বন্যা, নদীভাঙন বা প্রাকৃতিক নানা দুর্যোগে ত্রাণ বিতরণ করে থাকে সংস্থাটি।

এছাড়া অনাথ ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ এরশাদ উদ্দিন উচ্চ বিদ্যালয় নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠানও রয়েছে তাদের। করোনাগ্রস্ত পরিবারকে খাদ্যদ্রব্য ও নগদ অর্থ সহায়তা প্রদান করেছে সংস্থাটি। তাদের এমন বহুমুখী সেবার মাধ্যমে জনগণ উপকৃত হচ্ছেন। ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এরশাদ উদ্দিন একজন রাজনীতিবিদ, সমাজসেবক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব। তিনি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x