বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডা: সূচনা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুন, ২০২২

নিউজটি শেয়ার করুন

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক ডাঃ তাহ্সীন বাহার সূচনা । শুক্রবার তাহ্সীন বাহার সূচনা থাইল্যান্ডের রয়াল আর্মি ক্লাব ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত “গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট এন্ড এ্যাওয়ার্ড -২০২২” এর দ্যা ইমার্জিং লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২২’ গ্রহণ করেন।

বিশ্বের ১০০ দেশের সমন্বয়ে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট গঠিত, এবার সামিটে অংশগ্রহণ করে বিশ্বের ৩৩ টি দেশ।
গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট আফিনিতা চাই চানা ও ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুমিল্লা শহরজুড়ে মানুষ স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে একটি নামকে এখন নিজেদের মনে করে, সংগঠনটি ‘জাগ্রত মানবিকতা’। সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক ডাঃ তাহসিন বাহার সূচনা। কোনো ধরনের অনুদান ছাড়াই সংগঠনটি প্রতিবছর মেডিক্যাল ক্যাম্প, ব্লাড ডোনেশন ক্যাম্পের মাধ্যমে পুরো কুমিল্লায় সাড়ে ৪ হাজার রক্তদান, পুরো শহরে ডেঙ্গুরোগের প্রতিষেধক, করোনায় ২০ হাজারের বেশি অসহায় পরিবারকে খাদ্যসহায়তা পৌঁছে দেওয়ার কাজে সহযোগিতা করেছে।

তিনি পড়েছেন কুমিল্লা মিশনারী স্কুল, কুমিল্লা উইমেন্স কলেজে উচ্চমাধ্যমিক, এরপর উত্তরার উইমেন্স মেডিকেল কলেজ থেকে ডাক্তারি। এরপর শুরু করেন জাগ্রত মানবিকতার কাজ। বর্তমানে রাজধানীর উত্তরায় থাকলেও সংগঠনের কাজে ঘুরে বেড়ান বিভিন্ন জায়গায়। পরিচালনা করেন নিজের প্রতিষ্ঠানগুলো। বর্তমানে তিনি কুমিল্লা ময়নামতি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালনা পর্ষদে রয়েছেন এবং নাইস আইটি এন্ড সলুশ্যন প্রতিষ্ঠানের পরিচালক হিসাবে দায়িত্বরত।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x