মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

চাকরি রক্ষায় টানা ৩৬ দিন আন্দোলন কর্মসূচিতে মৎস্যের ৫১২ জন কর্মচারী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২

নিউজটি শেয়ার করুন

মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ জন কর্মচারী চাকরি রক্ষায় টানা ৩৬ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। গতকাল ৩০ জুন তাদের চাকরির মেয়াদ শেষ। ৩৬ দিন কর্মসূচির পরও সংশ্লিষ্টদের থেকে আশ্বাস না পাওয়ায় এই দিনটিকে কালো দিবস ঘোষণা করেছে বিক্ষোভকারীরা। তারা বলেছেন, ঈদের বোনাস না থাকায় রাস্তাতেই ঈদ কাটবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন সংগঠনের সভাপতি মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. জসীম উদদীন, সিনিয়র সহ-সভাপতি সাইদুর রহমান, কোষাধ্যক্ষ সুমন হোসেন প্রমূখ।

সমাবেশে আন্দোলনকারীরা বলছেন, ৫১২ কর্মচারীসহ তাদের পরিবারের সদস্যদের চোখের জলে শেষ হয়ে গেল কর্মজীবন। সাত বছর অধিদপ্তরের যুগান্তকারী অগ্রগতি ও উন্নয়ন যাদের হাতে হয়েছে, তারাই আজ নিঃশ্ব হয়ে চোখের জলে বিদায় নিবে এটা মেনে নেওয়া যায় না। একই সাথে মৎস্য অধিদপ্তরের চলমান উন্নয়ন, দাপ্তরিক গতিশীল কার্যক্রম, মাছের উৎপাদন ও ইলিশ সম্পদ উৎপাদন বৃদ্ধি বাধাগ্রস্থ করেছে। অথচ তাদের নিয়োগ নথিপত্রের ভিত্তিতে কর্তপক্ষ অনেক আগেই এই দক্ষ জনবলকে রাজস্ব করতে পারতো।

বক্তারা বলেন, অধিদপ্তরের সাবেক দুই মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী রাজস্বকরণের জন্য প্রস্তাব করেছিলেন। কিন্তু মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি। পরিকল্পনা মন্ত্রীসহ ৭০ জন সংসদ সদস্য আমাদের জন্য ডিও লেটার দিয়েছেন। জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তারা প্রস্তাব করছেন, কিন্তু অধিদপ্তর ব্যবস্থা নিচ্ছেন না। সরকার ও সংশ্লিস্ট কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে বলে তারা আশা প্রকাশ করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x