শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর সুকৌশলী নেতৃত্বে সারাদেশে উন্নয়নের ছোঁয়া লেগেছে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২

নিউজটি শেয়ার করুন

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুকৌশলী নেতৃত্বে সারাদেশেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। এরই ধারাবাহিকতায় পীরগঞ্জের প্রতিটি ইউনিয়নেও উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। করোনা মহামারিতেও উন্নয়ন কাজ বাধাগ্রস্থ হয়নি। গতকাল মঙ্গলবার রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নস্থ সাধক কবি কাজী হায়াৎ মামুদ মাজার প্রাঙ্গনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলার জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা প্রশাসক আসিফ আহসান, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায় প্রমূখ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, বাংলা সাহিত্যে মধ্যযুগীয় কাব্যধারার শেষ কবি কাজী হায়াৎ মামুদের মত সকল বিশিষ্টজনের স্মৃতিকে অমর করার লক্ষ্যে কাজ চলছে। ইতোমধ্যে কাজী হায়াৎ মামুদ কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। তিনি আরো বলেন, পীরগঞ্জকে মডেল উপজেলা হিসেবে গঠন করার মাস্টার প্লান প্রক্রিয়াধীন আছে। জেলা পরিষদ থেকে স্পিকার বরাবর বরাদ্দকৃত টাকায় ভেন্ডাবাড়ী ইউনিয়নে মাল্টিপারপাস ট্রেনিং সেন্টার নির্মাণ এবং দুগ্ধ ও মাংস উৎপাদনের সাথে জড়িত মা বোনদের জন্য সমবায় সমিতি গঠন করা হবে। এছাড়া পীরগঞ্জের মা বোনদের দুঃখ দুর্দশা দূরীকরণে জন্য সকল উন্নয়ন কর্মকাণ্ডের সফল বাস্তবায়ন চলছে।

অনুষ্ঠানের শুরুতেই স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠান ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে স্পিকারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপরে ১নং চৈত্রকোল ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়নের উপকারভোগীদের মধ্যে বাই-সাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ করা হয়।

পরে স্পিকার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x