শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

রাজশাহীর গোদাগাড়ীতে অধ্যক্ষ লাঞ্ছনার ঘটনায় উদীচীর তীব্র প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২

নিউজটি শেয়ার করুন

রাজশাহীর গোদাগাড়ীতে রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে প্রকাশ্যে পিটিয়ে আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। আজ (বুধবার) এক যৌথ বিবৃতিতে উদীচীর সভাপতি অধ্যাপক বদিউর রহমান এবং সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে জানান, কলেজের কিছু শিক্ষকের বিরুদ্ধে অশ্লীল ফোনালাপের অভিযোগকে কেন্দ্র করে রাজশাহীর গোদাগাড়ীতে রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে প্রকাশ্যে পিটিয়ে আহত করেছেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। গণমাধ্যমের অনুসন্ধানে সুস্পষ্টভাবে উঠে এসেছে যে, ওই অভিযোগের বিষয়ে বিশেষ কোন আলোচনার সুযোগ না দিয়েই এমপি ফারুক অধ্যক্ষ সেলিমকে সবার সামনে বেধড়ক মারধর করেছেন।

শুধু বেপরোয়া লাথি, কিল-ঘুষি নয় এক পর্যায়ে হকি স্টিক দিয়েও অধ্যক্ষ সেলিমকে আঘাত করেছেন তিনি। তার আঘাতে অধ্যক্ষ সেলিমের শরীরের বেশ কয়েকটি জায়গায় মারাত্মক জখম হয়েছে।

বিবৃতিতে উদীচীর সভাপতি ও সাধারণ সম্পাদক আরো বলেন, নিজের চেম্বারে ডেকে নিয়ে গিয়ে একজন সংসদ সদস্য যখন একজন সম্মানিত অধ্যক্ষকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন তখন তার চেয়ে নিন্দনীয় কাজ আর হতে পারে না। মাত্র কিছুদিন আগেই নড়াইলে একজন অধ্যক্ষকে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে প্রকাশ্যে গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা হয়েছে। সে ঘটনারও এখন পর্যন্ত কোন সুষ্ঠু বিচার হয়নি।

বিবৃতিতে উদীচীর সভাপতি বদিউর রহমান এবং সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে জানান, অতীতে নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্ত, নওগাঁর শিক্ষক আমোদিনী পাল বা মুন্সিগঞ্জের বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্র মÐলকে হেনস্থা ও হয়রানির ঘটনার কোন সুষ্ঠু বিচার না হওয়ায় বারবার শিক্ষকদের লাঞ্ছনার এমন ঘটনা ঘটছে। সেসব ঘটনার প্রায় প্রতিটির সাথেই শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগ বা অন্যান্য প্রাতিষ্ঠানিক অনিয়ম-বাণিজ্য এবং স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাদের সংশ্লিষ্টতা বারবার প্রমাণিত হয়েছে। তারপরও সেগুলোর কোন বিচার হয়নি। যতদিন পর্যন্ত এধরনের ঘৃণ্য ঘটনার সুষ্ঠু বিচার না হবে ততদিন পর্যন্ত এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতে থাকবে বলে বিবৃতিতে নেতৃবৃন্দ আশঙ্কা প্রকাশ করেছেন। রাজশাহীর গোদাগাড়ীতে সংসদ সদস্য কর্তৃক অধ্যক্ষকে প্রকাশ্যে পিটিয়ে আহত করার ঘটনার সুষ্ঠু বিচার না হলে প্রগতিশীল সংগঠনসমূহ এবং শিক্ষক সংগঠনগুলোকে সাথে নিয়ে উদীচী দেশব্যাপী আন্দোলন গড়ে তুলবে বলেও বিবৃতিতে ঘোষণা দেন উদীচীর সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x