শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

পদ্মা সেতুর সুফল পেতে দক্ষিণ-পশ্চিমের ২১ জেলায় বিআরটিসির বাস চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২

নিউজটি শেয়ার করুন

স্বপ্নের পদ্মা সেতুর সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় সরাসরি বিআরটিসির বাস সার্ভিস চালুর দাবি জানিয়েছে নৌ সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি। কমিটির পক্ষ থেকে গণপরিবহনে নৈরাজ্য ও বিশৃঙ্খলা রোধ এবং জনদুর্ভোগ লাঘবে রাজধানী ঢাকার সঙ্গে দেশের অন্য ৬৩টি জেলার সরাসরি বিআরটিসির বাস সার্ভিস চালুর ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি হাজী মোহাম্মদ শহীদ মিয়া ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে এই দাবি জানান। বিবৃতিতে বলা হয়, পদ্মা সেতু চালু হওয়ায় এবার সড়কপথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের মাত্রাতিরিক্ত চাপ পড়ে। এতে গাড়িসংকট দেখা দেয়। অন্যদিকে অনলাইনে ও সরাসরি আগাম ট্রেনটিকিট না পাওয়া এবং ট্রেনের সীমাহীন সিডিউল বিপর্যয়ের কারণে বঙ্গবন্ধু সেতু হয়ে সড়কপথে উত্তরবঙ্গগামী মানুষের চাপ অনেক বেড়ে যায়। দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চলগামী যানবাহনের তীব্র সংকটের সুযোগে এক শ্রেণির বাসমালিক যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার দেড়গুণ থেকে সর্বোচ্চ আড়াইগুণ পর্যন্ত বেশি ভাড়া আদায় করেছেন বলে বিবৃতিতে অভিযোগ করা হয়।

জাতীয় কমিটির বিবৃতিতে আরো বলা হয়, প্রত্যেক ঈদের আগে ঘরমুখি ও ঈদ শেষে কর্মস্থলমুখি লাখ লাখ মানুষকে জিম্মি করে গলাকাটা ভাড়া আদায় করা হলেও এই নৈরাজ্য বন্ধে বিআরটিএ ও আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলো কার্যতঃ ব্যর্থ হচ্ছে। অন্যদিকে সাধারণ মানুষের টাকায় এক শ্রেণির প্রভাবশালী পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের পকেট ভারি হচ্ছে।

জাতীয় কমিটি মনে করে, এক শ্রেণির অসাধু পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের ভাড়ানৈরাজ্য বন্ধসহ গণপরিবহন খাতে বিরাজমান বিশৃঙ্খলা প্রতিরোধ এবং সাধারণ মানুষের ভোগান্তি লাঘবে ঢাকা থেকে অন্য ৬৩টি জেলার সঙ্গে সরাসরি বিআরটিসির বাস সার্ভিস চালু অপরিহার্য হয়ে পড়েছে। জনস্বার্থে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x