মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবো না- মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ জুলাই, ২০২২

নিউজটি শেয়ার করুন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আমরা খুব পরিস্কার করে বলেছি, বার বার বলেছি, আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবো না। গতকাল শুক্রবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এ কথা বলেন। এই অনুষ্ঠানে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাংবাদিক শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
গত ২১ জুন বিএনপি ১১ সদস্যের মিডিয়া সেল গঠন করে। এই মিডিয়া সেলে আয়োজনে গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি বিটের সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় অনুষ্ঠান এবং পরে সাংবাদিক সন্মানে নৈশভোজ হয়।

নবগঠিত মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরীর এ্যানির পরিচালনায় মতবিনিময় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, মিডিয়া সেলের সদস্য শাম্মী আখতার, রুমিন ফারহানা, কাদের গনি চৌধুরী, মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, চেয়ারপারসনের কার্যালয়ের এবিএম আবদুস সাত্তার, রিয়াজ উদ্দিন নসু, কেন্দ্রীয় সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে দারিদ্র্যতা বাড়ছে, আমরা দেখছি বিদ্যুতের কী অবস্থা, স্বাস্থ্য, শিক্ষা ব্যবস্থা কিভাবে ধবংস হয়ে পড়েছে। আমাদের অর্থনীতি,ব্যাংকিং সিষ্টেম ধবংস হয়ে পড়েছে। এই যে সামগ্রিক একটা ধ্বংসের দিকে যাত্রা, সামগ্রিকভাবে সামষ্টিক অর্থনীতিকে ধ্বংস করে দেয়া, সামগ্রিকভাবে জনগনের আশা-আকাংখাগুলো ধবংস করে দেয়া-এই বিষয়গুলো কিন্তু আজকে জনগনের সামনে প্রশ্ন হিসেবে দেখা দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে আমাদের সকলকে সিদ্ধান্ত নিতে হবে,শুধু রাজনৈতিক দল বা রাজনৈতিক গোষ্ঠি বা ব্যক্তি হিসেবে নয় সকল শ্রেনীর মানুষ এই প্রশ্নের সম্মুখীন হয়েছেন, আজকে তাদেরকে এই জবাবটা চাইতে হবে।

মির্জা ফখরুল বলেন, এখন যে সরকার আছে তার জবাবদিহিতার কোনো জায়গা নেই। কারণ তারা নির্বাচিত নয়। তারা নির্বাচনী ব্যবস্থাকে ধবংস করার ফলে এরা এমন একটা জায়গায় দাঁড়িয়ে আছে,
তারা তাদের ক্ষমতাকে নিরঙ্কুশ করতে এবং তাদের লক্ষ্য একদলীয় শাসনব্যবস্থাকে পোক্ত করতে আবারো আরেকটা নির্বাচন একই কায়দায় সংঘটিত করতে চায়।

বিএনপি মহাসচিব বলেন,আমরা খুব পরিস্কার করে বলেছি, বারবার বলেছি, আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবো না। এটা আমাদের পরিস্কার কথা এবং আমাদের অন্যান্য বিরোধী দলগুলোর একই কথা।আবারো আজকে পূনর্ব্যক্ত করতে চাই, এই সরকারকে তাদের ব্যর্থতার জন্যে, এই সরকারকে জনগনের ওপরে সমস্ত দুঃশাসন চাপিয়ে দেয়ার অপরাধে এবং বাংলাদেশের মানুষের আশা-আকাংখা ধবংস করে দেয়ার কারণে তাদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। পদত্যাগ করে তাদেরকে একটা নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে এবং একই সঙ্গে একটা নতুন নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে জনগনের প্রতিনিধিত্বমূলক একটা সংসদ ও সরকার গঠন করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান খুব পরিস্কার বলেছেন সেই নির্বাচনে যদি আমরা জয়ী হয়ে আসতে পারে তাহলে আন্দোলনে-সংগ্রামে অংশগ্রহনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠন করব। সেই জাতীয় সরকার জনগনের আশা-আকাংখা পুরন করবার জন্য সমস্ত সমস্যাগুলো চিহ্নিত করে আমরা সেই পথে এগিয়ে যাবো যেই পথে জনগনের মুক্তি আসবে বলে আমরা বিশ্বাস করি।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x