রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

আইএসইউর আয়োজনে বরিশালের গৌরনদীতে উচ্চশিক্ষা শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) আয়োজনে বরিশালের গৌরনদীতে বৃহস্পতিবার দুপুরে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে । “বাংলাদেশের উচ্চশিক্ষার ক্ষেত্রে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভূমিকা” শীর্ষক সেমিনারে উপস্থিত ছিলেন গৌরনদী-আগৈলঝড়ার বিভিন্ন কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ এবং শিক্ষক-শিক্ষিকারা ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরনদী পৌরসভার মেয়র মোঃ হারিছুর রহমান। তিনি বলেন , বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের সুশিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে। কর্মমুখী শিক্ষা শিক্ষার্থীদের জীবনকে সুন্দর করবে এবং দেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখবে । এ লক্ষ্যে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি একুশ শতকের উপযোগী মানসম্মত শিক্ষা প্রদান করে যাচ্ছে বলে আমার বিশ্বাস ।

বক্তারা বলেন , যুগোপযোগী শিক্ষাব্যবস্থা মেধাবীদের সঠিক পথে পরিচালিত করবে। পাশাপাশি কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো যদি কাজ করে, তবে উচ্চশিক্ষা হবে ফলপ্রসূ এবং শিক্ষার্থীরা দক্ষ হয়ে গড়ে উঠবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কর্মমুখী ও দক্ষ করে গড়ে তুলতে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির নানা উদ্দ্যোগের প্রশংসা করেন বিভিন্ন কলেজের শিক্ষক-শিক্ষিকারা । করোনা মহামারীর সময়ে আইএসইউ এর শিক্ষাকার্যক্রম অনলাইনে সুষ্ঠুভাবে পরিচালিত হয় যার ফলে কোন সেশনজট হয়নি। এছাড়াও শিক্ষার্থীদের জন্য পার্টটাইম চাকরির সুযোগ করে দিচ্ছে আইএসইউ কর্তৃপক্ষ।

এসময় বক্তব্য রাখেন , সরকারি গৌরনদী কলেজের অধ্যক্ষ মাহবুবুল ইসলাম, উপাধ্যক্ষ সুবোধ চন্দ্র রায় , মাহিলাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ কে এম সরিফুল কামাল, গৌরনদী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আবদুল আহসান, ছয়গ্রাম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহা: নাসির ইকবাল, সরকারি আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মহিউদ্দিন আলী আজম , আইএসইউ এর ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর,কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ মুজিবুর রহমান মজুমদার, এডমিশন ডিরেক্টর মোঃ গিয়াস উদ্দিন এবং জনসংযোগ বিভাগের সহকারি পরিচালক রাইসুল হক চৌধুরীসহ বিভিন্ন কলেজের শিক্ষক-শিক্ষিকারা ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x