মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

বৃষ্টির দিনে যান-বাহন নিয়ে ঝক্কির সমাধান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৭ আগস্ট, ২০২২

নিউজটি শেয়ার করুন

প্রতিদিনের অফিসযাত্রার জন্য সিএনজি অটোরিকশা ভাড়া করছিলেন কর্পোরেট কর্মকর্তা ফারাহ। সকালে ঝকঝকে আকাশ দেখে বের হলেও এখন প্রচণ্ড বৃষ্টির কারণে কোনো যানবাহনই পাওয়া যাচ্ছেনা। প্রায় ৩০ মিনিট পরে একটি সিএনজি পেয়ে নিজেকে আজ কিছুটা ভাগ্যবতীই মনে করছিলেন তিনি। কিন্তু বিজয় সরণীর সিগন্যাল পর্যন্ত পৌঁছাতেই প্রচণ্ড জ্যামে তার সৌভাগ্য যেন দুর্ভাগ্যে রূপান্তরিত হলো। দাঁড়িয়ে থাকতে হলো ঘণ্টাখানেক।

হুটহাট বৃষ্টির কারণে বর্ষার সময় ঢাকাবাসীদের প্রায়শই এমন প্রচণ্ড দুর্ভোগ পোহাতে হয়। এতে তাপমাত্রা নেমে এসে গরমের প্রকোপ কমলেও, বৃষ্টির কারণে নানান সমস্যার সম্মুখীন হতে হয় শহরবাসীকে। অল্প বৃষ্টিতেই রাস্তাঘাটে প্রচণ্ড জ্যাম বেঁধে যাওয়া, জলাবদ্ধতা একেবারেই নতুন কিছু নয়। শিক্ষা প্রতিষ্ঠান বা কর্মক্ষেত্রে সময়মত পৌঁছানো নিয়ে জনসাধারণের ভোগান্তির কোন শেষ নেই।

স্বামী-স্ত্রী দুজনেরই অফিসে যাওয়ার তাড়া আর পথে মেয়েকে স্কুলে দিয়ে যাওয়া, সব মিলিয়ে সকালবেলায় বড়সড় একটা ধকল যায় ফারাহ’র ওপর দিয়ে। বের হওয়ার মুহূর্তে বৃষ্টি নেমে গেলে পরিস্থিতি অসহনীয় হয়ে ওঠে। তাছাড়া বৃষ্টির পানি গায়ে পড়লে জ্বর-ঠান্ডার ঝুঁকি তো থেকেই যায়।

এ অবস্থায়, উবারের মত রাইডশেয়রিং সার্ভিস হতে পারে তাদের জন্য ঝামেলামুক্ত যাতায়াতের উপযুক্ত সমাধান। এক ট্রিপেই একের অধিক জায়গায় যাওয়ার জন্য রেন্টাল সিস্টেমের সুবিধা আছে উবারে। যাত্রীরা একটি গাড়ি বেশকিছু ঘণ্টার জন্য বুক করে সব কাজ একসাথে সেরে নিতে পারেন। তারা চাইলে ঢাকার বাইরে যাওয়ার প্রয়োজনে ইন্টারসিটি সার্ভিসের সুবিধাও ভোগ করতে পারবেন।

বৃষ্টির দিনে যাতায়াতের ধকল নিয়ে চিন্তার সমাধান এখন আপনার হাতের মুঠোয়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x