শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির আয়োজনে বরুড়ায় উচ্চশিক্ষা শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

নিউজটি শেয়ার করুন

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) আয়োজনে কুমিল্লার বরুড়ায় বুধবার দুপুরে ছোটতুলাগাঁও মহিলা কলেজে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে । “বাংলাদেশের উচ্চশিক্ষার ক্ষেত্রে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভূমিকা” শীর্ষক সেমিনারে উপস্থিত ছিলেন ছোটতুলাগাঁও মহিলা কলেজের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক এবং শিক্ষার্থীরা ।

বক্তারা বলেন , যুগোপযোগী শিক্ষাব্যবস্থা মেধাবীদের সঠিক পথে পরিচালিত করবে। পাশাপাশি কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো যদি কাজ করে, তবে উচ্চশিক্ষা হবে ফলপ্রসূ এবং শিক্ষার্থীরা দক্ষ হয়ে গড়ে উঠবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কর্মমুখী ও দক্ষ করে গড়ে তুলতে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির নানা উদ্দ্যোগের প্রশংসা করেন কলেজের শিক্ষক-শিক্ষিকারা । করোনা মহামারীর সময়ে আইএসইউ এর শিক্ষাকার্যক্রম অনলাইনে সুষ্ঠুভাবে পরিচালিত হয় যার ফলে কোন সেশনজট হয়নি। এছাড়াও শিক্ষার্থীদের জন্য পার্টটাইম চাকরির সুযোগ করে দিচ্ছে আইএসইউ কর্তৃপক্ষ।

আইএসইউ এডমিশন ডিরেক্টর মো: গিয়াস উদ্দিন জানান,কর্মমুখী শিক্ষা শিক্ষার্থীদের জীবনকে সুন্দর করবে এবং দেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখবে । এ লক্ষ্যে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি দক্ষ শিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে একুশ শতকের উপযোগী মানসম্মত শিক্ষা প্রদান করে যাচ্ছে ।

এসময় বক্তব্য রাখেন, ছোটতুলাগাঁও মহিলা কলেজের সমন্বয়ক মোহাম্মদ রফিকুল ইসলাম, অধ্যক্ষ সাবিহা সুলতানা , আইএসইউ এর ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক ড. মো: শরিফুল ইসলাম,টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইঞ্জিনিয়ার ড. মইনুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রভাষক মো: আব্দুল্লাহ আল মামুন, ঢাকাস্থ বরুড়া ছাত্রকল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান রিমন, ছোটতুলাগাঁও মহিলা কলেজের প্রভাষক মো: নাইমুর রহমান রতন মন্ডল, মো: হোসেন আহমেদ , আইএসইউ এডমিশন ডিরেক্টর মোঃ গিয়াস উদ্দিন ,এডমিশন অফিসার গোলাম রাব্বানী এবং জনসংযোগ বিভাগের সহকারি পরিচালক রাইসুল হক চৌধুরী।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x