শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

নিরবচ্ছিন্ন গেমিংয়ে লিংক বুমিং প্রযুক্তি

আইটি প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩

নিউজটি শেয়ার করুন

স্মার্টফোনে গেমিং এখন আগের চেয়েও অনেক বেশি জনপ্রিয়। গেমিং এখন তরুণ প্রজন্মের দৈনন্দিন জীবনের অংশ। এমএলবিবি, ফ্রি-ফায়ার ও পাবজি’র মতো গেমগুলো এখন সামাজিক ট্রেন্ডে পরিণত হয়েছে। এ কারণে নিরবচ্ছিন্ন ইন্টারনেট রাখতে চান গেমাররা। এ জন্য জরুরি একইসাথে ওয়াই-ফাই ও মোবাইল ডেটাতে যুক্ত থাকার। বিষয়টি মাথায় রেখে স্মার্টফোন কোম্পানিগুলোও এখন এদিকে নজর দিচ্ছে। গেমিংয়ের এ সীমাবদ্ধতার সমাধানে ব্যবহার হচ্ছে লিংক বুমিং প্রযুক্তি।

সাধারণত, বেশিরভাগ ফোনেই ওয়াই-ফাই ও মোবাইল ডেটা একই সময়ে ব্যবহার করা যায় না। এ কারণে সমস্যায় পড়েন গেমাররা। গেম চলাকালীন গুরুত্বপূর্ণ মুহূর্তে অন্য গেমারদের তুলনায় পিছিয়েও পড়তে হয় অনেককে। কার্যকর প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোন গেমারদের এ সমস্যা থেকে মুক্তি দিতেই ব্যবহার হচ্ছে লিংক বুমিং প্রযুক্তি।

মাল্টি নেটওয়ার্ক কনকারেন্সির জন্য ব্যবহার করা এ প্রযুক্তি গেমিংয়ে আনবে অসাধারণ অভিজ্ঞতা। এ প্রযুক্তির ফলে ওয়াই-ফাই ও মোবাইল ডেটা একসাথে কাজ করে। গুরুত্বপূর্ণ মুহূর্তে সংযুক্ত রাখে গেমারদের। ওয়াই-ফাই ও ডেটা চ্যানেলের এ সমন্বয়ের ফলে দুর্বল নেটওয়ার্কে ডেটা ট্রান্সমিশনের গতি বাড়ে। এতে ব্যবহারকারীরা কোনো ল্যাগ ছাড়াই ভিডিও স্ট্রিমিং বা গেমিং চালিয়ে যেতে পারেন।

সম্প্রতি স্মার্টফোন বাজারে নতুন এমন একটি স্মার্টফোন এনেছে চাইনিজ ব্র্যান্ড ইনফিনিক্স।  গেমিং জগতে নতুন সংযোজন হওয়া ইনফিনিক্স হট ৩০ নামের  স্মার্টফোনে রয়েছে শক্তিশালী হেলিও জি৮৮ প্রসেসরের। আছে সর্বোচ্চ ২.০ গিগাহার্জের দুটি শক্তিশালী এআরএম কর্টেক্স-এ৭৫ কোর দিয়ে গঠিত ৮-কোর আর্কিটেকচার ডিজাইন নিয়ে তৈরি হয়েছে ইনফিনিক্স হট ৩০। এই স্মার্টফোনে আছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংসহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১০৮০পি হাই রেজোলিউশন সম্পন্ন ৬.৭৮ ইঞ্চি স্ক্রিন, ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং ২৭০ হার্জ টাচ স্যাম্পলিং রেট। আরও আছে ডুয়েল স্পিকার ডিজাইন এবং ডিটিএস প্রযুক্তি, যার ফলে গেমিং ও ভিডিও স্ট্রিমিংয়ে ব্যবহারকারীরা পাবেন থ্রিডি সারাউন্ড সাউন্ড ইফেক্ট।

এই স্মার্টফোনে আছে এফ১.৬ অ্যাপারচার সম্পন্ন ৫০-মেগাপিক্সেল মেইন ক্যামেরা লেন্স, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং নাইট ফটোগ্রাফির জন্য বিভিন্ন ধরনের ফিল্টার স্টাইল। ১৪,৯৯৯ টাকা (৪+১২৮ জিবি) এবং ১৭,৪৯৯ টাকায় (৮+১২৮ জিবি) পাওয়া যাচ্ছে ইনফিনিক্স হট ৩০।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x