মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি অগ্নি সন্ত্রাসের নতুন ভার্সন : ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২২ মে, ২০২৩

নিউজটি শেয়ার করুন

১৯ মে ‘সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেফতার বন্ধ, সরকারের দুর্নীতির’ প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানো হবে হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এই বক্তব্যকে অগ্নি সন্ত্রাসের নতুন ভার্সন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে ঢাবি শিক্ষক সমিতি আয়োজিত “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা হুমকির প্রতিবাদে মানববন্ধন” এ সংহতি প্রকাশ করে এ কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, এর আগেও বাংলাদেশের রাজনীতিতে পেট্রোলবোমা, অগ্নিসংযোগের মধ্য দিয়ে সর্বস্তরের মানুষকে হত্যার একটি নীলনকশা করা হয়েছিলো এবং নানা ধরনের অপকর্মে সেই সূচিতে হয়েছিলো, যেটিকে আমরা অগ্নি সন্ত্রাস বলি৷ সেই অগ্নি সন্ত্রাসের মধ্য দিয়ে সাধারণ মানুষের ওপর নিপীড়ন চালানো হয়েছিল। এটি এখন তাদের কৌশল পরিবর্তন করেছে। কৌশল পরিবর্তন করে একটি নতুন মাত্রায় ২০২৩ সালে এসে সেই অগ্নি সন্ত্রাসের একটি নতুন ভার্সন হলো এই ধরনের হত্যার হুমকি দেওয়া।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীকে একেবারে ন্যাক্কারজনক ভাষায় যেভাবে হত্যার হুমকি দেওয়া হয়েছে সেটা ক্ষমার অযোগ্য। এটি একটি যড়যন্ত্রের অংশ৷ এটি বিচ্ছিন্নভাবে কোন একটি অঞ্চলের নিচু নিম্ন পর্যায়ের কোন নেতার বক্তব্য নয়, এটি একধরনের গভীর যড়যন্ত্রের অংশ, তার একটি বহিঃপ্রকাশ এবং এটির মধ্য দিয়ে নীলনকশা প্রণয়ন ও কার্যকর করার এটি একটি ইঙ্গিত।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x