মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

লাল কার্ড প্রত্যাহার, ভিনির পাশে বিশ্ব

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ মে, ২০২৩

নিউজটি শেয়ার করুন

বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদে ভিনিসিয়ুসের সঙ্গে একাত্মতা ঘোষণা মাঠে প্রবেশ করেছে রিয়াল মাদ্রিদের সবাই। স্টেডিয়ামেও ব্যানার-পোস্টারে তরুণ এই ফরোয়ার্ডকে সমর্থনের কথা জানান দেয় সমর্থকরা। এই ম্যাচে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। নিজ দলের সবার পাশে থাকা শুধু নয়। ভিনির পাশে এখন দাঁড়িয়েছে বিশ্ব। সাবেক ফুটবলার থেকে শুরু করে সবাই সমবেদনার পাশাপাশি জানাচ্ছেন প্রতিবাদ।

দলের সমর্থনের দিন ঘরের মাঠে বুধবার রাতে রায়ো ভাইয়েকানোকে ২-১ ব্যবধানে হারিয়েছে রিয়াল। দলের হয়ে দুইটি গোল করেন করিম বেনজেমা ও রদ্রিগো। ভাইয়েকানোর হয়ে একমাত্র গোলটি আসে রাউল দে তমাসের পা থেকে।

ভালেন্সিয়ার বিপক্ষে বর্ণবাদের প্রতিবাদ করে লাল কার্ড দেখে ভিনিসিয়ুস। সেই লাল কার্ড প্রত্যাহারসহ ক্লাবটিকে শাস্তি প্রদাণ করা হয় পরবর্তীতে। তারপরও হালকা চোটের কারণে ব্রাজিলিয়ান তরুণকে মাঠে নামাননি কার্লো আনচেলত্তি।

সান্তিয়াগো বার্নাব্যুতে অবশ্য ম্যাচের শুরু থেকেই ধাপট দেখিয়ে আসছিল রিয়াল। তার ফলও পায় তাড়াতাড়ি। ৩১তম মিনিটে জালের দেখা পান বেনজেমা। ফেদে ভালভারদের সঙ্গে বল দেওয়া-নেওয়ার এক পর্যায়ে শট নিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি এই স্ট্রাইকার। এই নিয়ে লস ব্লাঙ্কোসদের জার্সিতে লিগে ১৮টি গোল করে ফেলেছেন তিনি। পিচিচি ট্রফির দৌড়ে তার উপরে রয়েছেন লেভানডোভস্কি; ২২ গোল নিয়ে।

বিরতির পর আগের মতোই আক্রমনাত্মক থাকে রিয়াল। তবে সমতায় ফিরতে মুখিয়ে ছিল ভাইয়েকানোও। ৮৪তম মিনিটে অবশ্য রাউল দি তমাসের গোলে সমতায় ফেরে তারা। পেপ চাভারিয়ার বক্সে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান এই ফরোয়ার্ড। তবে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি রিয়াল। ৮৯তম মিনিটে দানি সেবাইয়োসের পাস থেকে বল টেনে নিয়ে জাল খুঁজে নেন রদ্রিগো। তার গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

এই জয়ে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে রিয়াল। এক ম্যাচ কম খেলে তিনে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৭২।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x