রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ১৮ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মে, ২০২৩

নিউজটি শেয়ার করুন

দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৮ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ সোমবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভার মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়ে ধারাবাহিকভাবে ১৫ জুন পর্যন্ত চলবে। দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৮ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

এই কর্মসূচির মধ্যে রয়েছে, বিএনপির উদ্যোগে আজ সোমবার বেলা ২ টায় রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ৩০ মে ভোর ৬ টায় দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। এ দিন সকাল এগারোটায় মহাসচিবের নেতৃত্বে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও রুহের মাগফেরাত কামনায় কবর জিয়ারত করবেন। পরে ওলামা দলের উদ্যোগে মাজার প্রাঙ্গণে দোয়া মাহফিলে অংশ নেবেন। ৩০ মে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতি থানায় দুঃস্থদের মাঝে কাপড় ও রান্না করা খাবার বিতরণ করা হবে। এ দিন দেশের সকল জেলা ও মহানগরসহ সকল ইউনিটে ভোর ৬ টায় দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং সংশ্লিষ্ট এলাকায় সুবিধা অনুযায়ী আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে কাপড় ও রান্না করা খাবার বিতরণ করা হবে।

এছাড়াও আগামী ১ জুন জাসাস, ২ জুন জাতীয়তাবাদী সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি), ৪ জুন শ্রমিক দল, ৮ জুন তাঁতী দল, ১০ জুন মৎস্যজীবী দল আলোচনা সভা করবে। এছাড়াও আগামী ১৫ জুন পর্যন্ত বিএনপির অন্যান্য সংগঠন সমূহ ধারাবাহিকভাবে কর্মসূচি পালন করবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x