শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

আল্লাহর ইচ্ছায় মানুষের আস্থা অর্জন করতে পেরেছি : এরদোয়ান

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মে, ২০২৩

নিউজটি শেয়ার করুন

টানা তৃতীয়বারের মতো তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন রিসেপ তাইয়িপ এরদোয়ান। তার বিজয় উদযাপনে রাজধানী আঙ্কারাসহ দেশটির বিভিন্ন শহরের রাস্তায় নেমে এসেছে হাজার হাজার মানুষ। বিদেশি নেতারাও জয়ের খবরে এরদোয়ানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। ‘প্রিয় বন্ধু’ এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও।

তবে আনুষ্ঠানিক ঘোষণার জন্য এখনো অপেক্ষা করতে হবে। দ্বিতীয় দফা নির্বাচনে ৫২ দশমিক ১ শতাংশ ভোট পেয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি। এরদোয়ানের প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল কিলিচদারোগলু পেয়েছেন ৪৭ দশমিক ৯ শতাংশ ভোট। জয়ের খবর নিশ্চিত হওয়ার পরই ইস্তাম্বুলে ভোটারদের সামনে কথা বলেছেন এরদোয়ান। তিনি দেশটির সব জনগণকে ধন্যবাদ দিয়েছেন।

এরদোয়ান বলেছেন, ‘দ্বিতীয় দফা নির্বাচন শেষ করেছি আমরা। জনগণ আমাদের পক্ষে ভোট দিয়েছে।’ তিনি আরো বলেন, ‘আল্লাহর ইচ্ছায় আমরা মানুষের আস্থা অর্জন করতে পেরেছি এবং গত ২১ বছর ধরে ক্ষমতায় আছি।’

তিনি বলেছেন, তার দেশের ৮৫ মিলিয়ন (সাড়ে আট কোটি) মানুষের জয় হয়েছে। তার মতে এই নির্বাচনে আসলে তুরস্কেরই জয় হয়েছে। বলেছেন, তার দেশকে কেউ লক্ষ্য থেকে সরাতে পারবে না।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x