শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

মামলা শিকার নেতাকর্মী তথ্য চেয়ে ৮২ সাংগঠনিক জেলায় বিএনপির চিঠি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শুক্রবার, ২ জুন, ২০২৩

নিউজটি শেয়ার করুন

আন্দোলন সংগ্রাম করতে গিয়ে দলের গুম-খুনের শিকার নেতাকর্মীদের তালিকা এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা-গায়েবি মামলাসংক্রান্ত প্রয়োজনীয় তথ্য চেয়ে দলের ৮২ সাংগঠনিক জেলায় চিঠি পাঠিয়েছে বিএনপি। একই সঙ্গে ঘটনার সময় দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), এএসপি ও এসপিদের নাম ও পরিচয় পাঠাতে বলা হয়েছে।

গত ১৮ মে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সাংগঠনিক জেলার সভাপতি অথবা আহ্বায়ক এবং সাধারণ সম্পাদক অথবা সদস্য সচিবদের কাছে দলের কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো হয়েছে।

বেশ কয়েক বছর আগে এ সংক্রান্ত একটি সেল গঠন করে বিএনপি। পুলিশের সাবেক একজন কর্মকর্তার নেতৃত্বে এই সেল কাজ করে। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এটি ধারাবাহিক প্রক্রিয়া। সর্বশেষ আপডেট পাঠানোর জন্য তাদের আবার বলা হয়েছে।

জেলা ও মহানগরের সভাপতি বা আহ্বায়ক ও সাধারণ সম্পাদক বা সদস্য সচিব বরাবর পাঠানো চিঠিতে বলা হয়েছে, ‘এতে ওই সময়ের সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নাম ও পরিচয় উল্লেখ করতে হবে। এছাড়া ওই সময়কার সংশ্লিষ্ট সার্কেল এএসপি বা এডিশনাল এসপি ( মেট্রোর ক্ষেত্রে এসি- জোন) এবং এসপির (মেট্রোর ক্ষেত্রে ডিসি-ডিভিশন) নাম ও পরিচয়, মিথ্যা বা গায়েবি মামলা রুজুকারী কর্মকর্তার নাম ও পরিচয় এবং মিথ্যা বা গায়েবি মামলা তদন্তকারী কর্মকর্তার নাম ও পরিচয়ও পাঠাতে বলা হয়েছে।’

লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি বলেন, চিঠি পেয়ে কাজও শুরু করেছি। মামলা-গুম-খুনের সঙ্গে জড়িতদের নামও কেন্দ্রে পাঠানো হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x