মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু কাল

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২ জুন, ২০২৩

নিউজটি শেয়ার করুন

প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ বিতরণের লক্ষ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে জাতীয় পর্যায়ের শিক্ষার্থী কেন্দ্রিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং বিষয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতা আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে।

গতকাল শুক্রবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শনিবার সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে ক্রীড়া প্রতিযোগিতা এবং রবিবার ঢাকা পিটিআইতে সাংস্কৃতিক ও বিষয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ আয়োজনের উদ্বোধন ও পুরস্কার বিতরণ করবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। সভাপতিত্ব করবেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

‘ক’ (১ম ও ২য় শ্রেণি) ও খ (৩য়-৫ম শ্রেণি) বিভাগে ১০ টি বিষয়ে (‘ক’ বিভাগে ৪টি এবং ‘খ’ বিভাগে ৬টি) ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক ও খ বিভাগে ১২ টি বিষয়ে (ক-৫টি + খ-৭টি) সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং ৪টি বিষয়ে কইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থী যাথাক্রমে ৩০, ২৫ ও ২০ হাজার টাকার সাথে ১টি ক্রেস্ট, ও ১টি সনদপত্র পাবে।

এ বিষয়ে শাহ রেজওয়ান হায়াত জানান, শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি শিশুর সুপ্ত প্রতিভা বিকাশ, শিশুর শারীরিক ও মানসিক বিকাশের মাধ্যমে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে এ প্রতিযোগিতা ধারাবাহিকভাবে আয়োজন করা হচ্ছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x