শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন

ষষ্ঠ-সপ্তম শ্রেণিতে গতানুগতিক পরীক্ষা, ব্যবস্থা নিচ্ছে মাউশি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

নিউজটি শেয়ার করুন

চলতি বছর ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এই শিক্ষাক্রমের আলোকে শিক্ষার্থীদের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়নের নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করে কিছু বিদ্যালয় গতানুগতিক পরীক্ষার আয়োজন করে। বিষয়টি নজরে আসায় পরীক্ষা বন্ধ করে বিধি মোতাবেক ব্যবস্থা নিচ্ছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর-মাউশি।

মঙ্গলবার মাউশির ওয়েবাইটে প্রকাশিত নোটিশে এ বিষয়টি জানিয়ে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ষান্মাসিক মূল্যায়নের ক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকের নতুন শিক্ষাক্রম বিস্তরণ ও মূল্যায়নের নির্দেশিকা যথাযথভাবে অনুসরণ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, সম্প্রতি টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার কোনো কোনো শিক্ষা প্রতিষ্ঠানে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ষান্মাসিক মূল্যায়নের পরিবর্তে গতানুগতিক প্রশ্নপত্র প্রণয়ন করে পরীক্ষা নেওয়ার আয়োজনের বিষয় মাউশির নজরে এসেছে। এতে তাৎক্ষণিক প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করে তা বন্ধ করে দওয়া হয়। নতুন শিক্ষাক্রম বিস্তরণ ও মূল্যায়নের সুনির্দিষ্ট নির্দেশিকা থাকা সত্ত্বেও তা লঙ্ঘন করে এমন অনভিপ্রেত কাজ করার জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x