মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

ক্ষমতাসীন দলে নেতা-মন্ত্রীদের বক্তব্যে এলোমেলো : খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ৭ জুন, ২০২৩

নিউজটি শেয়ার করুন

সংকট সমাধান নিয়ে ক্ষমতাসীন দলে নেতা-মন্ত্রীদের বক্তব্যে ‘এলোমেলো’ দেখছেন খন্দকার মোশাররফ হোসেন। বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবে এ্ক আলোচনা সভায় ১৪ দলের সমন্বয়ক আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর বক্তব্যের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘‘কিছুদিন আগে প্রধানমন্ত্রী বলেছিলেন হয়ত কোনো জায়গা থেকে চাপ পড়ছিলো যে, বিএনপি হলো একটি সন্ত্রাসী দল, এরা সন্ত্রাস করে… এদের সাথে নির্বাচন নিয়ে আলোচনায় বসার প্রশ্নই উঠে না। আর কালকে দেখেন, আমির হোসেন আমু বলেন যে, বিএনপি সাথে আলোচনা করার জন্য প্রস্তুত আছে জাতিসংঘের সমঝোতার মাধ্যমে। আবার আজকে শুনলাম ওবায়দুল কাদের(আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) বলেছেন, না এটা সঠিক না।”

‘‘ ওবায়দুল কাদেরটা সঠিক না আমির হোসেন আমুর টা সঠিক… এটা কি? আমি প্রশ্ন করতে চাই না। আমাদের আলাল সাহেব(সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল) বলেছেন, আসলে এরা এলোমেলো লীগ হয়ে গেছে, এলোমেলো লীগ।”

গতকাল বঙ্গবন্ধু এভিনিউতে ১৪ দলীয় জোটের এক সমাবেশে জোটের সমন্বয়ক আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, ‘‘ আমরা বিএনপির সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করে দেখতে চাই। প্রয়োজনে অতীতের মতো জাতিসংঘের প্রতিনিধি দলের মধ্যস্থতায়ও সেই আলোচনা হতে পারে।”

খন্দকার মোশাররফ বলেল, ‘‘ আজকে যে মন্ত্রীপাড়ায় বলি, কুটনীতিকদের দৌড়াদৌড়ি.. আমরা মনে করছি যে, দেশের অবস্থা ভালো নাই। সরকারের অবস্থা ভালো না। তারা যে এলোমেলো করবে এটাই স্বাভাবিক।”

‘‘ তবে অতিদ্রুত এই সংকট থেকে অতি দ্রুত মুক্ত পেতে হয় সেখানে সরকারকে কোনো রকমের বক্তব্য কোনো কিছু ছাড়া তাকে পদত্যাগ করতে হবে এবং এখানে একটি অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠা হবে। সেই অন্তবর্তীকালীন সরকার লেভেল প্ল্যায়িং ফিল্ড করে তারপরে নির্বাচন দেবে, সেই নির্বাচনে জনগন নিজের হাতে ভোট দেবে, যাকে ইচ্ছা তাকে দেবে। সেই নির্বাচনে জনগনের সরকার প্রতিষ্ঠা হবে। তাহলেই বাংলাদেশে সকল সংকটের সমাধান হবে। দ্রব্যমূল্য বলেন, লোডশেডিং বলে … সব কিছু সমাধান আসবে।”

জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন চৌধুরী মানিক মিয়া হলে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ড্যাব) এর উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ত প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x