শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

বিশ্ব পরিস্থিতিতে জাতীয় ঐক্য, শান্তি এবং শেখ হাসিনা অপরিহার্য : হুইপ স্বপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ জুন, ২০২৩

নিউজটি শেয়ার করুন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‌’চলমান বিশ্ব পরিস্থিতিতে জাতীয় ঐক্য, শান্তি এবং শেখ হাসিনা অপরিহার্য’ তিনি আজ (শুক্রবার) জয়পুরহাট- ২ নির্বাচনী এলাকার আক্কেলপুর ও কালাই উপজেলার ৮টি গ্রামে অনুষ্ঠিত দোয়া মাহফিল এবং উন্নয়ন ও জন আকাঙ্ক্ষা বিষয়ক মত বিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৪৫ সালে সমাপ্ত ২য় বিশ্বযুদ্ধ সমাপ্তি পর সমগ্র বিশ্ববাসীর ওপর একযোগে বর্তমান সময়ের মত দূর্যোগ- দূর্বিপাক নেমে আসে নি। মহামারী করোনা, ইউক্রেণ- রাশিয়া যুদ্ধ, স্যাংশন- পাল্টা স্যাংশন, জ্বালানী তেলের মাত্রাতিরিক্ত মূল্য বৃদ্ধি, ইউএস- চায়না টানাপোড়েন – সব মিলিয়ে মানব জাতির ওপর এক ভয়াবহ দূর্বিসহ নেমে এসেছে। লাগামহীন মূল্যবৃদ্ধিতে উন্নত, উন্নয়নশীল, স্বল্পোন্নত সব শ্রেণীর দেশের জনগণ অস্বস্তিকর কাল অতিক্রম করছে। আমাদের মত সবেমাত্র নিম্ন মধ্যম আয়ের রাষ্ট্রের জন্য মানুষের ভালভাবে বেঁচে থাকাটা বড় চ্যালেঞ্জ।

তিনি বলেন, বর্তমান টালমাটাল বিশ্ব পরিস্থিতিতে আমাদের জাতীয় ঐক্য, শান্তি এবং শেখ হাসিনা অপরিহার্য। বাংলাদেশ, বাঙালী ও শেখ হাসিনা সমার্থক শব্দে পরিণত হয়েছেন।

তিনি আরো বলেন, বাঙালির একজন শেখ হাসিনা আছেন। তিনি পরম ধৈর্যশীল, দেশপ্রেম, মানবপ্রেম ও সততার পরীক্ষায় উত্তীর্ণ, তিনি দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন ও সমস্যার গভীরের প্রবেশ করে সকল সমস্যা মোকাবেলা করার সৎ সাহসের অধিকারী, দলমত নির্বিশেষে সকল শ্রেণীপেশার নাগরিকদের ধারন করার গুণাবলীসম্পন্ন এক জ্ঞানতাপস রাজনীতিবিদ, কোমল ও কঠিন দৃঢ়চেতা ব্যক্তিত্বের অধিকারী বিচক্ষণ রাষ্ট্রনেতা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তীক্ষ্ণ মেধা ও কঠোর পরিশ্রম করে বাংলাদেশের জনগণকে এখোনো অন্যান্য দেশের তুলনায় ভাল রাখতে পেরেছেন। অন্য কোন সরকার প্রধানের পক্ষে এটি সম্ভব নয়। অন্য দেশকে প্রভুমানা এ’দেশের গুটিকয়েক ব্যক্তি ছাড়া সকল দেশপ্রেমিক রাষ্ট্রনেতা শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে দেশের উৎপাদন, পরিবহন, সেবা খাতের চাকা চালু রেখে সম্ভাব্য সকল বিপত্তি থেকে দেশকে মুক্ত রাখতে অসামান্য ভূমিকা পালন করছেন। অগণিত উস্কানি ও গুজবের মাঝেও রাষ্ট্র ও সমাজে পরমতসহিষ্ণু পরিবেশ বজায় রেখে জাতীয় ঐক্য ও শান্তি সমুন্নত রেখেছেন। বর্তমান টালমাটাল নির্মম বিশ্ব বাস্তবতায় দেশের জনগণের সুদৃঢ় ঐক্য, দেশপ্রেম ও শান্তি সমুন্নত রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বাংলাদেশের বাস্তবতায় কেবলমাত্র জাতির পিতার কন্যার পক্ষেই এটি সুদৃঢ় রাখা সম্ভব।

তিনি উৎপাদনমুখী, শান্তিমুখী এবং পরম মমতায় দেশ ও জনগণকে আগলে রাখার পরীক্ষিত নেতৃত্ব। দেশের কৃষক, শ্রমিক, শ্রমজীবী, পেশাজীবী নাগরিকগণ, এমনকি বিরোধী রাজনৈতিক দলসমূহের মাঠ কর্মী এবং সমর্থকরাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল। এতো বিপুল পরিমাণ বিশ্বাস ও গণআস্থা অন্য কোন রাজনীতিবিদের প্রতি নেই। কোন তথাকথিত সামাজিক ব্যবসায়ী বা বিশেষ বিশেষ বিদের প্রতি জনগণের কোন আস্থা নেই। এদের হাতে দেশ ছাড়লে দুই মাসের মধ্যে দেশ শ্রীলঙ্কা, পাকিস্তানের দিকে ধাবিত হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x