শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

মিলিয়ন ডলারের টোপ, ক্লিক করলেই আইডি হ্যাকড

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১১ জুন, ২০২৩

নিউজটি শেয়ার করুন

ফেসবুক আইডি হ্যাক এবং র‍্যাব কর্মকর্তা সেজে টাকা দাবির অভিযোগে আশরাফুল প্রত্যয় ওরফে লুনেটিক প্রত্যয় নামে এক হ্যাকারকে গ্রেপ্তার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। আজ রবিবার দুপুরে সাভারের বাসস্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রত্যয় ‘লাখ টাকার জ্যাকপট’, ‘মিলিয়ন ডলারের লটারি’ ইত্যাদি লোভনীয় লিংক বিভিন্ন ম্যাসেঞ্জারে পাঠান। কেউ সেগুলো ক্লিক করলেই সেই আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‌‌’ প্রত্যয় সাভার মডেল কলেজের শিক্ষার্থী। তার নাম আশরাফুল প্রত্যয় হলেও অনলাইনে তিনি পরিচিত লুনেটিক প্রত্যয় নামে। নিজেকে গেমার পরিচয় দিলেও তিনি মূলত হ্যাকার। তিনি মানুষের ম্যাসেঞ্জারে ‘লাখ টাকার জ্যাকপট’, ‘মিলিয়ন ডলারের লটারি’ ‘ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন ২০০ ডলার’ ‘গেইম খেলে টাকা আয়’ ইত্যাদি লোভনীয় লিংক পাঠান। লোভে পরে কেউ সেগুলো ক্লিক করলেই সেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের জন্য ফোন দেন। আইডি উদ্ধারের জন্য জিডি এবং সার্ভিস চার্জসহ অন্যান্য ফি’র নামে নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন।

মোহাম্মদ মহসীন আরো বলেন, ‘একই কায়দায় তিনি ফাইয়াজ রহমান নামে এক শিক্ষার্থীর ম্যাসেঞ্জারেও এমন একটি লিংক পাঠান। সেই লিংকে ক্লিক করার সাথে সাথেই তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে আইডি উদ্ধারের জন্য র‍্যাব কর্মকর্তা সেজে তাকে ফোন দেন প্রত্যয়। আইডি উদ্ধারের জন্য ফাইয়াজের কাছে সাড়ে ১৩ হাজার টাকা দাবি করেন তিনি। টাকা না দিলে মামলায় জড়ানোসহ বিভিন্ন হুমকিও দেন তিনি। পরে ফাইয়াজ অভিযোগ করলে সাভারের বাসস্টেশন এলাকা থেকে প্রত্যয়কে গ্রেপ্তার করা হয়।’

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x