বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

ভিভো ওয়াই৩৬: চার্জ নিয়ে দুশ্চিন্তার অবসান

আইটি প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ১৯ জুন, ২০২৩

নিউজটি শেয়ার করুন

বজ্রপাত হচ্ছে ঘনঘন। চার্জ নেই স্মার্টফোনে। কিন্তু বজ্রপাতের সময়ে চার্জ? যদি নষ্ট হয়ে যায় স্মার্টফোন!  আবার কম ভোল্টেজে চার্জে দিয়ে ব্যাটারি নষ্ট হবার ভয় তো আছেই। স্মার্টফোনের চার্জিং নিয়ে এমন দুশ্চিন্তার শেষ নেই।

নিরাপদ চার্জিং ব্যবস্থাসহ ভিভো ওয়াই৩৬ এনেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। শুরু হয়েছে প্রি-বুকিং। যা চলবে ১৯ জুন পর্যন্ত।

ভিভো ওয়াই৩৬ এর পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, ৪৪ ওয়াটের টাইপ-সি পোর্ট ও এ্যাডাপ্টার এবং উন্নত মানের চার্জিং চিপ নিশ্চিত করবে দ্রুত ও নিরাপদ চার্জিং। এমনকি ব্যাটারি আয়ু বাড়াবে ২৫ শতাংশ।

আকর্ষণীয় ভাইব্রেন্ট গোল্ড এবং মেটিওর ব্ল্যাক রঙে মিলবে ভিভো ওয়াই৩৬। ব্যাক সাইডে দৃষ্টিনন্দন রঙের  স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে গোল্ডেন রিপল প্রসেস। রয়েছে ফ্লোরাইড এজি গ্লাস প্রযুক্তি। তাই স্মার্টফোনটি হাতে নিয়ে যেমন পাওয়া যাবে প্রিমিয়াম ক্রিস্টাল লুক। পাশাপাশি দেবে দারুণ গ্রিপ। আকর্ষণীয় দৃষ্টিনন্দন লুক অন্যদের সাথে ভিভো ওয়াই৩৬ পার্থক্যটা তুলে ধরবে সহজেই।

৬.৬৪ ইঞ্চি ফুল এইচডিপ্লাস ডচ ডিসপ্লেতে ভিডিও দেখা কিংবা স্ক্রলিং করার অভিজ্ঞতায় যুক্ত হবে নতুন মাত্রা। দুর্দান্ত ডিসপ্লের রিফ্রেশ রেট পাওয়া যাবে ৯০ হার্জ যা কাজ করবে যথেষ্ট দ্রুত ও নির্ভুলভাবে।

ভিভো ওয়াই৩৬ এ প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়ে ফানটাচ ওএস ১৩। পাশাপাশি রয়েছে ৮ জিবি র‍্যাম, আরো অতিরিক্ত ৮জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ। ভালো প্রসেসর এবং সুবিশাল স্টোরেজের মেলবন্ধন এই স্মার্টফোনের মান নিশ্চিত করেবে শতভাগ। তাই এক ট্যাপেই যেমন যেকোনো অ্যাপ ওপেন করা যাবে, তেমনি সংরক্ষণ করা যাবে সকল অ্যাপ ডেটা। এমনকি একসাথে ২৭ টি অ্যাপ রাখা যাবে ব্যাকগ্রাউন্ডে। অ্যাপ পরিবর্তনেও অপেক্ষার অবসান হবে ব্যবহারকারীর।

ডাবল এক্সপোজার মোডসহ ভিভো ওয়াই৩৬তে আছে ৫০ এমপি রিয়ার ক্যামেরা, ২ এমপি বোকেহ এবং ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা। ডাবল এক্সপোজার মোড ব্যবহার করে দুটো ছবিকে একসাথে দারুণভাবে কম্পোজ করা সম্ভব। এমন ধরণের ফটো এডিট সামাজিক মাধ্যমে নজর কাড়বে বেশ।

ফ্ল্যাট ফ্রেমের ট্রেন্ডি, স্মুথ এবং আকর্ষণীয় ডিজাইনের ভিভো ওয়াই৩৬ এর মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ২৬,৯৯৯ টাকা।

ভিভো প্রসঙ্গে

ভিভো একটি প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান যা মানুষের চাহিদাকে প্রাধান্য দিয়ে স্মার্ট ডিভাইস ও ইন্টেলিজেন্ট সার্ভিসের মাধ্যমে পণ্য উৎপাদন করে। মানুষ আর ডিজিটাল ওইয়ার্ল্ডের মধ্যে সেতুবন্ধন তৈরি করাই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। অনন্য সৃজনশীলতার মাধ্যমে ভিভো ব্যবহারকারীদের হাতে যথোপযুক্ত স্মার্টফোন ও ডিজিটাল আনুষাঙ্গিক তুলে দিচ্ছে। প্রতিষ্ঠানের মূল্যবোধকে অনুসরণ করে ভিভো টেকসই উন্নয়ন কৌশল বাস্তবায়ন করেছে; সমৃদ্ধ ও দীর্ঘস্থায়ী বিশ্বমানের প্রতিষ্ঠান হওয়াই যার ভিশন।

স্থানীয় মেধাবী কর্মীদের নিয়োগ ও উন্নয়নের মাধ্যমে শেনজেন, ডনগান, নানজিং, বেজিং, হংঝু, সাংহাই, জিয়ান, তাইপে, টোকিও এবং সান ডিয়াগো এই ১০টি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রে (আরএন্ডডি) কাজ করছে ভিভো। যা স্টেট-অফ-দ্য-আর্ট কনজ্যুমার টেকনোলজির উন্নয়ন, ফাইভজি, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন, ফটোগ্রাফি এবং আসন্ন প্রযুক্তির ওপর কাজ করে যাচ্ছে। চীন, দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ায় ভিভোর পাঁচটি প্রোডাকশন হাব আছে (ব্র্যান্ড অথোরাইজড ম্যানুফ্যাকচারিং সেন্টারসহ) যেখানে বছরে প্রায় ২০০ মিলিয়ন স্মার্টফোন বানানোর সামর্থ্য আছে। এখন পর্যন্ত ৬০টিরও বেশি দেশে বিক্রয়ের নেটওয়ার্ক আছে ভিভোর এবং বিশ্বজুড়ে ৪০০ মিলিয়নের বেশি ভিভো স্মার্টফোন ব্যবহারকারী রয়েছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x