শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

তুরষ্কে বাংলাদেশিদের ঈদ আনন্দ ও পুনর্মিলনী 

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১ জুলাই, ২০২৩

নিউজটি শেয়ার করুন

‘বাংলাদেশ স্টুডেন্টস’ এসোসিয়েশন তুরষ্ক-বাসাত’ উদ্যোগে প্রতিবারের ন্যায় এইবারও তুরষ্কে অবস্থানরত বাংলাদেশিদের নিয়ে আয়োজিত হয়ে গেল ঈদ আনন্দ ও পুনর্মিলনী।

গত ২৯ জুন বৃহস্পতিবার তুরষ্কে ঈদুল আজহার দ্বিতীয় দিনে তুরষ্কের ইস্তানবুলে মারমারা সাগরের তীরে সবুজঘেরা মনোরম পরিবেশে আয়োজন করা হয় বাসাত ঈদ পুনর্মিলনী।

ইস্তানবুলে অবস্থানরত প্রায় দেড় শতাধিক বাংলাদেশীদের অংশগ্রহণে মারমারা সাগরের তীরঘেষা ইয়েনিকাপি সাহিল পার্ক কিছুক্ষণের জন্য একটুকরো বাংলাদেশে পরিনত হয়। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তুরষ্কে অধ্যায়নরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবি ও তাদের পরিবারবর্গ অংশগ্রহন করেন।

ঈদের কুশলাদি ও অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি উপস্থিত সকলে একসাথে দেশীয় খাবার উপভোগ করেন। বাংলাদেশের ঈদ সংস্কৃতির অভিজ্ঞতা নিতে এই আয়োজনে বিভিন্নদেশের বিদেশি বন্ধুদের অংশগ্রহণও ছিল চোখে পড়ার মত। এছাড়া, বাসাতের ক্রীড়া বিভাগের উদ্যোগে আয়োজিত প্রীতি ক্রিকেট ম্যাচ এইবারের ঈদ আনন্দ আয়োজনকে আরো উপভোগ্য করে তোলে।

সর্বোপরি, ‘বাংলাদেশ স্টুডেন্টস’ এসোসিয়েশন-বাসাত’ এর ঈদ পুনর্মিলনীর এই আয়োজন প্রবাসে ঈদ উদযাপনকে পরিপূর্ণতা দান করতে সক্ষম হয়েছে বলে অংশগ্রহণকারীরা অভিব্যাক্তি ব্যক্ত করেন।

 

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x