বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

উন্নত জাতি গঠনে তরুণ উদ্যোক্তাদের কোন বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) মহাখালী ক্যাম্পাসে সোমবার বিকেলে অনুষ্ঠিত হলো “মিট ইউর মেন্টর” অনুষ্ঠান ।আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে এবারের আয়োজনে প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআই এর সাবেক প্রেসিডেন্ট এবং নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ।

তরুণদের উদ্দেশ্যে আব্দুল মাতলুব আহমাদ বলেন, “তোমাদের প্রতি পরামর্শ হচ্ছে, চাকরির জন্য বসে না থেকে ছোট ছোট দলে ভাগ হয়ে ব্যবসায় ঢুকে পড়। কেননা চাকরিপ্রার্থীর অনুপাতে বর্তমানে দেশে চাকরির সংখ্যা অনেক কম।একদিন আসবে যখন বাজারে নতুন চাকরি থাকবেই না। তরুণদের উচিত, এখন থেকেই মানসিকভাবে প্রস্তুতি নেয়া যে চাকরির আশায় বেকার না থেকে ছোট শিল্প গড়ে তুলব”।

তিনি আরো বলেন, “এসএমই খাতকে উৎসাহিত করার জন্য সরকারের ফান্ডে হাজার কোটি টাকা পড়ে আছে, তরুনদেরকে এই সুযোগ লুফে নিতে হবে।যেহেতু এখন ডিজিটাল বাংলাদেশের যুগ চলছে, কয়েকজন উদ্যোক্তা তাদের অর্থ একত্রিত করে প্রথমে ছোটখাট ব্যবসা, বিশেষ করে ইন্টারনেট বা আইটি লাইনে অর্থ বিনিয়োগ করতে পারে। আইসিটি খাতে বিনিয়োগের জন্য অনেক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এখন ঋন দিতে প্রস্তুত। একটি সমৃদ্ধ বাংলাদেশ গঠনে তরুণদেরকেই এগিয়ে আসতে হবে। উন্নত জাতি গঠনে তরুণ উদ্যোক্তাদের কোন বিকল্প নেই।”

“মিট ইউর মেন্টর” ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) আয়োজিত একটি বিশেষ অনুষ্ঠান। এই অনুষ্ঠানে ব্যবসা ক্ষেত্রে সফল ব্যক্তিদের উপস্থাপন করা হয় । তুলে ধরা হয় তাঁদের জীবনের সফলতার গল্প । চতুর্থ শিল্প-বিপ্লবের প্রতিযোগিতামূলক এ বিশ্বে শিক্ষার্থীরা নিজেদের ক্যারিয়ারে কীভাবে সফল হতে পারে সেসব দিকনির্দেশনা প্রদান করেন আমন্ত্রিত অতিথি। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) রেজিস্ট্রার মোঃ ফাইজুল্লাহ কৌশিক, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলীসহ বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x