মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

জুরি হিসেবে ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ১২

নিউজটি শেয়ার করুন

আগামী বছরের ২০ জানুয়ারি থেকে শুরু হবে ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। এ উৎসবের এশিয়ান কম্পিটিশন বিভাগের জুরি হিসেবে ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী শর্মিলা ঠাকুর| এশিয়ান কম্পিটিশন বিভাগে জমা পড়া সিনেমাগুলো দেখে বিচারক হিসেবে তার রায় জানাবেন।

উৎসব কর্তৃপক্ষ জানিয়েছে, এশিয়ান কম্পিটিশন বিভাগে শর্মিলার সঙ্গে বিচারক থাকবেন আরও চারজন। তারা হলেন রাশিয়ান প্রযোজক আনা সালাসিনা, চায়নিজ চলচ্চিত্র বিশেষজ্ঞ ও প্রযোজক শি চুয়ান, বাংলাদেশি নির্মাতা সামিয়া জামান এবং থাইল্যান্ডের নির্মাতা ও প্রযোজক টম ওয়ালার। এবার ঢাকা উৎসবের এশিয়ান কম্পিটিশন বিভাগে স্থান পাওয়া সিনেমাগুলো থেকে সেরা সিনেমা, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, চিত্রনাট্যকার ও চিত্র গ্রাহক নির্বাচন করবেন তারা।

শর্মিলা ঠাকুর ছাড়াও এবারের ঢাকা উৎসবে দেখা যাবে বিশ্ব চলচ্চিত্রের একাধিক খ্যাতিমান ব্যক্তিত্বকে। উৎসবে চলচ্চিত্র নির্মাণের ওপর মাস্টারক্লাস নিতে ঢাকায় আসবেন ‘চিলড্রেন অব হ্যাভেন’খ্যাত ইরানের বিখ্যাত পরিচালক মাজিদ মাজিদি। আরও দুটি মাস্টারক্লাস নেবেন পশ্চিমবঙ্গের নির্মাতা, অভিনেতা ও সঙ্গীতশিল্পী অঞ্জন দত্ত ও চীনের চলচ্চিত্র বিশেষজ্ঞ শি চুয়ান।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x