শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

স্বাধীনতার স্বপ্ন বঙ্গবন্ধু শুধু দেখান নি, তা বাস্তবায়িত করেছেন: স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন বাংলাদেশের মানুষকে একটি মর্যাদাবান জাতি হিসাবে প্রতিষ্ঠিত করার জন্য। সেজন্য তিনি বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার সংগ্রামের জন্য প্রস্তুত করেছেন, নিজের জীবনে অনেক ত্যাগ তিতীক্ষার মধ্যে দিয়ে অতিবাহিত করেছেন। স্বাধীনতা অর্জনের পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন জাতির পিতা পুনর্গঠন করছিলেন তখনই ষড়যন্ত্রকারীরা তাকে নির্মমভাবে হত্যা করে কিন্তু তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ বাস্তবায়নে অবিরাম কাজ করে যাচ্ছেন।

তিনি আজ ঢাকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অডিটোরিয়ামে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ও স্মার্ট স্থানীয় সরকার বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সভায় সভাপতিত্বে করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম।

স্থানীয় সরকার মন্ত্রী পাকিস্তানসহ প্রতিবেশী দেশগুলোর অর্থনৈতিক ও সামাজিক সূচকের উদাহরণ দিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাত্র ১৫ বছরেই বাংলাদেশ দরিদ্র দেশের তকমা থেকে বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছেন। তিনি ২০৩০ সালের মধ্যে মধ্যম আয়ের বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশকে একটি মর্যাদাবান রাষ্ট্রে পরিণত করার দায়িত্ব এখন আমাদের সবার।

মোঃ তাজুল ইসলাম বলেন, আজকের বাংলাদেশে বিভিন্ন মেগা প্রজেক্ট বাস্তবায়নের ফলে অর্থনৈতিক গতি বৃদ্ধি পাবে। দেশের মানুষের অর্থনৈতিক উন্নয়ন এবং স্বাবলম্বী হওয়ার পথ তৈরি করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম বলেন, জাতির সূর্য সন্তান যারা জীবন উৎসর্গ করে স্বাধীনতা এনে দিয়েছেন তাদের আত্মত্যাগ যেন বিফলে না যায় সেজন্য আমাদের প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। জাতির পিতার অপূর্ণ স্বপ্ন বাস্তবায়ন করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ প্রচেষ্টা নিতে হবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x