শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

২০২৩ সালে ইনফিনিক্সের সেরা ৩ ফোন

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

 ২০২৩ সালে বেশকিছু নতুন ফোন এনে তরুণদের চমকে দিয়েছে প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ফোনগুলো জনপ্রিয় হয়েছে তাদের উদ্ভাবন এবং বাজারমূল্যের মধ্যে ভারসাম্যের কারণে। এর মধ্যে নোট ৩০ প্রো, হট ৩০, এবং স্মার্ট ৮, এই তিনটি স্মার্টফোন সবার নজর কেড়েছে বিশেষভাবে।

 নোট ৩০ প্রো

মিড-বাজেট রেঞ্জে অলরাউন্ড ফাস্ট চার্জিং নিয়ে গত জুলাইয়ে বাজারে আসে ইনফিনিক্স নোট ৩০ প্রো। ফোনের সাথে আছে ৬৮ ওয়াটের চার্জার। এই চার্জারটি ফোনের ৫০০০ মিলিঅ্যাম্পেয়ার ব্যাটারিকে ১% থেকে ৮০% পর্যন্ত চার্জ করতে পারে মাত্র ৩০ মিনিটে। ফোনের সাথে আরও আছে ১৫ ওয়াটের একটি ওয়্যারলেস চার্জিং পড। এছাড়াও এই বাজেটে ফোনটির রিভার্স ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি তরুণদের দৃষ্টি আকর্ষণ করেছে।

৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি ধারণক্ষমতার নোট ৩০ প্রো স্মার্টফোনটিতে তে আছে ভেপর-চেম্বার কুলিং টেকনোলজি এবং মিডিয়াটেকের হেলিও জি৯৯ প্রসেসর। অ্যান্ড্রয়েড ১৩ ও এক্সওএস ১৩ এ চালিত এই ফোনটিতে আছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের একটি ১০-বিট এমোলেড ডিসপ্লে। ফটোগ্রাফির জন্য আছে ১০৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। নোট ৩০ সিরিজের এই মডেলটির বর্তমান বাজারমূল্য ২৭,৯৯৯ টাকা।

এছাড়াও, ইনফিনিক্সের নোট ৩০ সিরিজের আরেকটি মডেল নোট ৩০ এর দাম শুরু হয়েছে ১৮,৯৯৯ টাকা থেকে।

 হট ৩০

মূলত গেমিংপ্রিয় তরুণদের স্মার্টফোন ইনফিনিক্স হট ৩০। গত এপ্রিল মাসে লঞ্চ হওয়ার পর থেকে এখন পর্যন্ত ভালো সারা পেয়েছে হট সিরিজের এই স্মার্টফোনটি।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮-কোরের হেলিও জি৮৮ প্রসেসর; যাতে আছে ২ জিগাহার্জ ফ্রিকোয়েন্সিসহ দুটি এআরএম কর্টেক্স-এ৭৫ কোর। ফোনে ‘লিঙ্ক-বুমিং’ নেটওয়ার্ক অপ্টিমাইজেশন থাকায়, একযোগে ওয়াই-ফাই এবং মোবাইল ডেটা ব্যবহার করা যায়; যেন নেটওয়ার্কের কারণে গেমিংয়ে কোন সমস্যা না হয়। হট ৩০-তে দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার এবং ৫০০০ মিলিঅ্যাম্পেয়ারের ব্যাটারি, ১০৮০পি রেজ্যুলেশন এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৭৮-ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও এতে আছে ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির ৪জিবি র‌্যাম ও ১২৮জিবি ধারণক্ষমতার সংস্করণের দাম বর্তমানে ১৩,৯৯৯ টাকা এবং ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি ধারণক্ষমতার সংস্করণটি পাওয়া যাচ্ছে ১৬,৯৯৯ টাকায়।

 স্মার্ট ৮

সম্প্রতি বাজারে আসা এবছরের সর্বশেষ ইনফিনিক্স ফোন স্মার্ট ৮। বাজেটের কথা মাথায় রেখে, স্টাইল ও কার্যকারিতা নিশ্চিত করে তরুণদের জন্য এই স্মার্টফোন আনে ব্র্যান্ডটি। ইউনিসক টি৬০৬ প্রসেসরে চালিত ইনফিনিক্স স্মার্ট ৮-এ আছে ৪জিবি র‍্যাম এবং ১২৮জিবি স্টোরেজ। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এক্সওএস১৩ সহ অ্যান্ড্রয়েড ১৩। এছাড়াও এতে রয়েছে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ৫০০০ মিলিঅ্যাম্পেয়ার ব্যাটারি ব্যাকাপের সাথে ডিভাইসটিতে আছে একটি ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং একটি রিং এলইডি ফ্ল্যাশ। এর বর্তমান বাজারমূল্য ১১,৪৯৯ টাকা। এছাড়াও ফোনটির ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি ধারণক্ষমতার মডেলটি ১০,৪৯৯ টাকায় বাজারে পাওয়া যাচ্ছে।

এই ফোনগুলো মূল্য ছাড়ে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স আউটলেট ও দারাজে। এবছর তরুণদের জীবনে উচ্ছ্বাস ও গতি নিয়ে এসেছে ইনফিনিক্স; ফ্যানদের জন্য আয়োজন করেছে বিভিন্ন অনুষ্ঠান। এখন দেখা যাক ২০২৪ সালে ব্র্যান্ডটি নতুন আর কী নিয়ে আসে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x