শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

বিশ্ব বাজারে তিন মাসে ৪২ লাখ ইউনিট স্মার্টফোন সরবরাহ ইনফিনিক্সের

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

বিগত প্রান্তিকে পুরো বিশ্বে স্মার্টফোন শিপমেন্টে সেরা দশ ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নিয়েছে ইনফিনিক্স। এই অর্জনকে গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে দেখছে  টেকনোলজি ব্র্যান্ডটি। ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশনের (আইডিসি) তথ্য বলছে, বিশ্বের বিভিন্ন অঞ্চলে প্রায় ৪২ লাখ ইউনিট স্মার্টফোন পৌঁছে দিয়েছে ইনফিনিক্স। যা গত বছরের একই ত্রৈমাসিকের তুলনায় প্রায় ৭৪.৮% বেশি।

বিশ্বজুড়ে মার্কেট ইন্টেলিজেন্স, এডভাইজরি সার্ভিস, তথ্যপ্রযুক্তি বিষয়ক অনুষ্ঠান, টেলিকমিউনিকেশন এবং কনজিউমার টেকনোলজি মার্কেট নিয়ে কাজ করে  আইডিসি। সংস্থাটির ত্রৈমাসিক ‘ওয়ার্ল্ডওয়াইড কোয়ার্টারলি মোবাইল ফোন ট্র্যাকার’-এর সাম্প্রতিক প্রতিবেদনে ওঠে এসেছে এই তথ্য। বৈশ্বিক স্মার্টফোন ব্র্যান্ডগুলোর মধ্যে ইনফিনিক্স, স্মার্টফোন ইউনিটের সংখ্যার ক্ষেত্রে সর্বোচ্চ বাৎসরিক প্রবৃদ্ধি অর্জন করেছে।

 বিশ্বজুড়ে এই চমকপ্রদ প্রবৃদ্ধির পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে ইনফিনিক্স ফোনের অত্যাধুনিক প্রযুক্তি এবং সাশ্রয়ী মূল্য।  ২০২৩ সালে বিভিন্ন সিরিজের বেশকিছু স্মার্টফোন বাজারে এনেছে ব্র্যান্ডটি। তরুণদের বৈচিত্র্যময় প্রয়োজন মেটানোর লক্ষ্যে ডিজাইন করা হয়েছে ইনফিনিক্সের প্রতিটি ফোন। এর মধ্যে উল্লেখযোগ্য নোট ১২ প্রো, হট ৩০, নোট ৩০ প্রো, স্মার্ট ৮, ইনফিনিক্স জিটি ১০ প্রো, জিরো ৩০ ইত্যাদি গ্লোবাল মডেলগুলো।

নির্ভুলভাবে ও বিশ্বাসযোগ্যতার সাথে, বিশ্বব্যাপী মোবাইল ফোন বাজারের পারফরম্যান্স, ট্রেন্ড এবং বিক্রেতার অবস্থান সম্পর্কে গভীর বিশ্লেষণ ও সম্ভাবনা প্রদানের ক্ষেত্রে আইডিসি’র ‘ওয়ার্ল্ডওয়াইড কোয়ার্টারলি মোবাইল ফোন ট্র্যাকার’ ব্যাপকভাবে স্বীকৃত।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x