শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিন এর ভূয়সী প্রশংসায়, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

নিউজটি শেয়ার করুন

গ্রন্থাগারের মূল্যবোধ কে গুরুত্ব দিয়ে মঙ্গলবার (২৭-০২-২০২৪) হাবীবুল্লাহ বাহার কলেজের গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগ, ” জাতীয় গ্রন্থাগার দিবস ও একুশে বই মেলা – ২০২৪” আয়োজন করেছে। তিনদিন ব্যাপী এই বই মেলায় ২৩ টি স্টল অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অতিথি হিসেবে গণ্যমান্য অনেক লেখক, সাংবাদিক এবং প্রকাশক উপস্থিত ছিলেন।

কলেজের গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য মারুফা আক্তার পপির সভাপতিত্বে, উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন।

প্রফেসর ড. নাসির উদ্দিন, গ্রন্থাগারের গুরুত্ব উল্লেখ করার পাশাপাশি জাতীয় গ্রন্থাগার দিবসের এবারের মূল প্রতিপাদ্য নিয়ে আলোচনা করেছেন। এবারের দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হলো “গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি” কিভাবে স্মার্ট গ্রন্থাগার গড়ে তোলা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি আরো বলেন, হাবীবুল্লাহ বাহার কলেজে জাতীয় গ্রন্থাগার দিবসকে কেন্দ্র করে বই মেলার এই ব্যতিক্রম আয়োজনের জন্য গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগ অবশ্যই প্রশংসার দাবিদার। ভবিষ্যতে তিনি এই বিভাগের বিভিন্ন আয়োজনে পাশে থাকবেন বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, ওয়াসিউল মাসুম, শিক্ষক ও সাংবাদিক সাবিনা স্যাবি, নেক্সাস টেলিভিশনের প্রযোজক রানা ইসলাম। এসময় একাত্তর টেলিভিশনের সংবাদ উপস্থাপক এবং আবৃত্তি শিল্পী ফারজানা করিমের চমৎকার আবৃত্তি পরিবেশনা উপভোগ করেন শিক্ষার্থীরা। অতিথিরা এই আয়োজনের জন্য কলেজ কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন ভবিষ্যতে এই আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান।

চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল্ল্যাহ আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানের আহ্বায়ক এবং গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, তানিয়া সুলতানা উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এবং সেইসাথে এই আয়োজনে সংযুক্ত শিক্ষার্থীদের এবং কলেজ কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, গণ্যমান্য লেখক, প্রকাশক, অত্র কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, প্রশাসনিক ও একাডেমিক কর্মকর্তা এবং হাবীবুল্লাহ বাহার কলেজ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

আলোচনা পর্ব শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বই মেলায় কলেজের বিভিন্ন বিভাগের বইয়ের স্টল দেয়ার পাশাপাশি বাহিরের বিভিন্ন প্রকাশকদের স্টল দেয়া হয়েছে। তিনদিন ব্যাপী বই মেলা সকাল ১১টায় শুরু হয়ে বিকাল ৫ টায় শেষ হয়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x