শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসির বিশেষায়িত উপশাখা 

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ২৫ মার্চ, ২০২৪

নিউজটি শেয়ার করুন

ঢাকার মিরপুরে নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি ফাইন্যান্স-এর লোন সেবা ‘জয়ী’-কে কেন্দ্র করে বিশেষায়িত উপশাখা ‘জয়ী ৩৬০’ উদ্বোধন করেছে প্রতিষ্ঠানটি। দেশের অর্থনৈতিক উন্নয়নে নারী উদ্যোক্তাদের অবদানকে বেগবান করতে ও তাদের সম্ভাবনাময় আগামীর সঙ্গী হতে এই উপশাখাটির কার্যক্রম শুরু করেছে আইপিডিসি।

‘জয়ী’ মূলত নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক কার্যক্রমের প্রসারে সহায়তায় আইপিডিসি’র একটি লোন সেবা যা যাত্রা শুরু করে ২০১৮ সালে। এবার প্রতিষ্ঠানটি ‘জয়ী’ লোন সেবার সাথে আরও কিছু সুযোগ-সুবিধা যুক্ত করে উপশাখাটি চালু করেছে। ‘জয়ী ৩৬০’ উপশাখায় ‘জয়ী আলাপন’ নামে একটি বিশেষ মিটিং স্পেসের ব্যবস্থা রাখা হয়েছে যেটি ‘জয়ী’ গ্রাহকরা তাদের ব্যবসায়িক মিটিং পরিচালনার জন্য বুকিং দিয়ে ব্যবহার করতে পারবেন। এছাড়া উদ্যোগ বিষয়ে নিয়মিত কর্মশালা ও ট্রেনিং পরিচালনা করতে এখানে থাকছে ‘জয়ী পাঠশালা’ নামে বিশেষ কার্যক্রম। এছাড়া, এই উপশাখায় আইপিডিসি’র অন্যান্য নিয়মিত প্রোডাক্ট যেমন ডিপোজিট, হোম লোন, অটো লোনসহ সমস্ত সেবা চালু থাকবে।

উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স-এর চেয়ারম্যান আরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর ও সিইও রিজওয়ান দাউদ সামস, ব্র্যাক মনোনীত পরিচালক তুষার ভৌমিক, বাংলাদেশ ব্যাংক-এর এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট-এর অ্যাডিশনাল ডিরেক্টর মাহবুবুর রহমান, এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মাসুদুর রহমান সহ আইপিডিসি’র বেশ কজ’ন ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ‘জয়ী’র স্ট্র্যাটেজিক পার্টনার ও গ্রাহকদের মধ্যে অনেকে।

অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে আইপিডিসি’র চেয়ারম্যান আরিফুল ইসলাম বলেন, “বাংলাদেশ এখন উন্নয়নের একটা অসাধারণ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এরকম একটা সময়ে সামষ্টিক উন্নয়নকে আরও সম্পূর্ণ এবং দ্রুততর করতে নারীর ক্ষমতায়ন, উন্নয়ন ও নারী উদ্যোক্তাদেরকে ভালোভাবে সহযোগিতা করা খুবই গুরুত্বপূর্ণ। এজন্য আমাদেরকে থেমে না থেকে নতুন চিন্তা নিয়ে এগোতে হবে। সেই ধারায় ‘জয়ী ৩৬০’ উপশাখা আইপিডিসি’র পক্ষ থেকে একটি ভালো সংযোজন হতে যাচ্ছে বলে আমি বিশ্বাস করি।”

আইপিডিসি’র ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর ও সিইও রিজওয়ান দাউদ সামস বলেন, “আইপিডিসি সবসময়ই নারীর ক্ষমতায়ন ও নারী উদ্যোক্তাদের উৎসাহ প্রদানে বিশ্বাসী। নারী উদ্যোক্তাদের এগিয়ে চলায় পাশে থাকতেই আমরা ২০১৮ সালে শুরু করেছিলাম নারী উদ্যোক্তাদের জন্য লোন সেবা ‘জয়ী’। গত ক’বছরে ‘জয়ী’র অধীনে আমাদের গ্রাহকসংখ্যা বেশ দ্রুতহারে বেড়েছে এবং আমরা দেখেছি শুধু নিজেদের ব্যবসায়িক কাজে না, বরং গ্রাহক হিসেবেও তাঁরা অসাধারণ। আমরা যেন তাঁদের অগ্রযাত্রায় আরও ভালোভাবে পাশে থাকতে পারি, সে লক্ষ্যেই ‘জয়ী ৩৬০’ উপশাখার যাত্রা শুরু।”

উল্লেখ্য, উপশাখাটিতে ‘জয়ী’ লোন ছাড়াও আইপিডিসি’র অন্যান্য নিয়মিত প্রোডাক্ট ও সেবা কার্যক্রমও চালু থাকবে। উপশাখাটির অবস্থান রাজধানী মিরপুর ৬ নং সেকশনের ডাইন্যাস্টি টাওয়ার-এর ৬ষ্ঠ তলায়।

ফটো ক্যাপশনঃ আইপিডিসি ফাইন্যান্স-এর চেয়ারম্যান আরিফুল ইসলাম; ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর ও সিইও রিজওয়ান দাউদ সামস; ব্র্যাক মনোনীত পরিচালক তুষার ভৌমিক; বাংলাদেশ ব্যাংক-এর এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট-এর অ্যাডিশনাল ডিরেক্টর মাহবুবুর রহমান; এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মাসুদুর রহমান সহ আইপিডিসি’র বেশ কজ’ন ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ‘জয়ী’র স্ট্র্যাটেজিক পার্টনার ও গ্রাহকদের মধ্যে অনেকে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x