সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

রাজউকের যৌথ পরিদর্শন কার্যক্রম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মে, ২০২৪

নিউজটি শেয়ার করুন

রাজধানীর শ্যামলী এলাকায় সারা সন্ধানী লাইফ টাওয়ার ও আশা টাওয়ারে আন্তঃসংস্থা প্রতিনিধিদের সমন্বয় যৌথভাবে পরিদর্শন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২৭ মে) দুপুরে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

নগর উন্নয়ন কমিটির সভার সিদ্ধান্ত বাস্তবায়নের অংশ হিসেবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের জোন-৩/১ এর আওতাধীন এলাকায় ভবনের দুর্ঘটনার হ্রাসে এই আন্তঃসংস্থার প্রতিনিধিদের যৌথভাবে পরিদর্শন সম্পন্ন হয়। ভবিষ্যতেও এধরনের যৌথ পরিদর্শন কার্যক্রম চলমান থাকবে বলে রাজউকের সদস্য (উন্নয়ন) মেজর (ইঞ্জি.) সামসুদ্দীন আহমদ চৌধুরী জানান।

প্রতিনিধিগণ রাজউকের অনুমোদিত নকশা অনুযায়ী ভবন নির্মাণ এবং অগ্নিঝুঁকি মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের গাইডলাইন অনুসরণ করার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

পরিদর্শনে ভবনে নিয়মিত ফায়ার ড্রিল ও বৈদ্যুতিক যন্ত্রপাতির নিয়মিত পরীক্ষা করার ব্যাপারে আলোচনা হয় এবং অগ্নিনিরাপত্তা নিশ্চিতকরণে একটি চেকলিস্ট অনুরসরণ করার ব্যাপারে উপস্থিত প্রতিনিধিরা পরামর্শ দেন।

আন্তঃসংস্থা পরিদর্শনে রাজউকের পক্ষ থেকে সদস্য (উন্নয়ন) জনাব মেজর (ইঞ্জি.) সামসুদ্দীন আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী উজ্জ্বল মল্লিক, পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রন-১ মোহাম্মদ সামছুল হক, পরিচালক (জোন-৩) তাজিনা সারোয়ার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নাজমুস সাকিব জামালী, অথরাইজড অফিসার-৩/১ শেখ মাহাব্বীর রনি, উপ-স্থপতি সৈয়দ মো. ইকবাল হোসেন সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ মাকসুদ হাসান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিজি (ডেভেলপমেন্ট) মিজানুর রহমান ও পুলিশ কর্মকর্তা মো. আব্দুল মুকিত এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়্যারহাউজ ইন্সপেক্টর নাসরিন সুলতানা ও শেখ শাহাজুর রহমানও পরিদর্শনে অংশগ্রহণ করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x