সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

কিশোরগঞ্জের জেসি এগ্রো ফার্মের ডেইরি আইকন জাতীয় পুরষ্কার অর্জন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১ জুন, ২০২৪

নিউজটি শেয়ার করুন

জাতীয় পর্যায়ে দুধ ও মাংস উৎপাদনের সফলতা অর্জন করায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের “ডেইরি আইকন-২০২৩” এর পুরষ্কার ও সম্মাননা পেয়েছে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জেসি এগ্রো ফার্ম । শনিবার (১ জুন) সকাল ১০ টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনের (কেআইবি) অডিটোরিয়াম থেকে এ সম্মাননা গ্রহণ করেন প্রতিষ্ঠানটির পরিচালক উম্মে হানী চাঁদনী। এ সময় সম্মাননা ম্মারক, ক্রেস্ট ও নগদ এক লক্ষ টাকা প্রদান করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সম্মাননা পেয়ে উম্মে হানী চাঁদনী বলেন, জেসি এগ্রো ফার্মকে দেশের হাজার হাজার খামারের মধ্যে যাছাই-বাছাই করে জাতীয় পর্যায়ে অবদান রাখায় এই সম্মাননা প্রদান করেছে। তাই সংশ্লিষ্ট সকলকে অসংখ্য ধন্যবাদ। কারন এই সম্মাননা আমাদের প্রতিষ্ঠানকে আরো কাজের উৎসাহ বাড়িয়ে দেবে । আর এই প্রতিষ্ঠানটি কর্ণধার আমার স্বামী (এরশাদ উদ্দিন) সার্বিক দিক-নির্দেশনায় ভবিষ্যতে আরো ভালো পর্যায়ে নিতে পারবো বলে আশা করছি।

এদিকে প্রতিষ্টানটির কর্ণধার আলহাজ্ব এরশাদ উদ্দিন বলেন, প্রতিষ্ঠানটির শুরু থেকে কীভাবে জাতীয় পর্যায়ে অবদান রাখা যায় সেভাবে কাজ করার চেষ্টা করেছি। প্রতিষ্ঠানটিকে ঘিরে কর্মসংস্থান থেকে শুরু করে জাতীয় পর্যায়ে দুধ ও মাংস উৎপাদনে সর্বদা কাজ করে যাচ্ছি আমরা। আর প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের “ডেইরি আইকন-২০২৩” এর সম্মাননা জেসি এগ্রোর প্রতিটি কর্মীকে নিঃসন্দেহে কাজের আরো উৎসাহ বাড়াবে।

উলে­খ্য, করিমগঞ্জের নিয়ামতপুর ইউনিয়নে অবস্থিত জেসি এগ্রো প্রতিষ্ঠার পর থেকে বেকারদের জন্য কর্মস্থান সৃষ্টি ও জাতীয় পর্যায়ে দুধ এবং মাংস উৎপাদনে সাড়া ফেলেছে। এছাড়া প্রতিবছর যেখানে রমজান মাস আসলে ব্যবসায়ীরা নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেন, সিন্ডিকেট করেন, সেখানে উল্টো দাম কমিয়ে গত ৪ বছর ধরে প্রতি রমজান মাস জুড়ে ১০ টাকা লিটার দুধ বিক্রি করে জাতীয় পর্যায়ে আলোচনায় রয়েছে “জেসি এগ্রো ফার্ম”।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x