সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

হেরিটেজ টোবাকোর ১৭ লাখ টাকার অবৈধ সিগারেট আটক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

নিউজটি শেয়ার করুন

চোরাচালানবিরোধী আঞ্চলিক টাস্কফোর্সের অভিযানে দুই ব্রান্ডের ৩ লাখ ৭৮ হাজার ৩৫০ শলাকা সিগারেট আটক করা হয়েছে। গত রবিবার সীতাকুণ্ডের বড় কুমিরা সন্দ্বীপ ঘাট এলাকায় হেরিটেজ টোবাকো লিমিটেডের গুদামে (শরীফ অ্যান্ড সন্স, হাজি রফিকুল ইসলাম ভবন) ২ জুন এ অভিযান চালানো হয়। এনএসআই জেলা অফিস, সহকারী কমিশনার (ভূমি), কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক অফিস যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

এ ঘটনায় মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ অনুযায়ী মূসক ফাঁকির মামলা ও সরকারি ব্যান্ডরোল /স্ট্যাম্প জালিয়াতির অভিযাগে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী ফৌজদারি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ পরিচালক মোছা. আয়শা সিদ্দিকা জানান, নকল ব্যান্ডরোল/স্ট্যাম্প সন্দেহে ২টি ব্রান্ডের সিগারেট আটক করে নিশ্চিত হওয়ার জন্য নমুনা পাঠানো হয় গাজীপুরের দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন বাংলাদেশ লিমিটেডে। সেখান থেকে ব্যান্ডরোল/স্ট্যাম্পগুলো নকল বলে প্রতিবেদন দেওয়া হয়েছে।

তিনি জানান, আটক সিগারেটের বাজারমূল্য ১৭ লাখ ২ হাজার ৫৭৫ টাকা। রাজস্ব ফাঁকির পরিমাণ ১২ লাখ ৪২ হাজার ৮৮০ টাকা।

উল্লেখ্য হেরিটেজ টোবাকো কোম্পানি কিশোরগঞ্জের কুলিয়ারচরে সরকারি বাদাম তেলের মিলে অবৈধভাবে সিগারেট উৎপাদন করে। এর আগে কয়েক দফা অবৈধ সিগারেট উৎপাদনের দায়ে পরিবেশ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন এই ফ্যাক্টরি সিলগালা ও জরিমানা করে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x