বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

চট্টগ্রামে নকল ব্যান্ডরোলযুক্ত সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ২৫

নিউজটি শেয়ার করুন

ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত ১১ মাস্টার কার্টন গোল্ডেন হিল ও পদ্মা সিগারেট আটক করা হয়েছে। একইসঙ্গে সিগারেটে জাল ব্যান্ডরোল লাগানোর মেশিন ও অবৈধ সিগারেট পরিবহনের কাজে ব্যবহৃত একটি গাড়ি আটক করা হয়েছে।

রোববার চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের চোরাচালান বিরোধী টাস্কফোর্সের সদস্যরা রাজস্ব ফাঁকি দেয়া এসব সিগারেট, মেশিন ও গাড়ি আটক করেছেন। জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও বায়েজিদ থানা পুলিশের সহায়তায় এই অভিযান চালানো হয়েছে।

চট্টগ্রাম ভ্যাট কমিশনারেটের একাধিক র্কমর্কতা জানিয়েছেন, চট্টগ্রামের পাহাড়িকা আবাসিক এলাকার রোফাবাদে একটি বাড়িতে অবৈধ সিগারেট মজুদ করে সরবরাহ করা হচ্ছে বলে গোপন তথ্য পায় কমশিনারেটের চোরাচালান বিরোধী টাস্কফোর্স। পরে টাস্কফোর্সের সদস্য, জাতীয় নিরপত্তা গোয়েন্দা (এনএসআই) ও বায়োজিদ থানা পুলিশের সমন্বয়ে রোফাবাদে ১৫৪ নম্বর বাড়ির সামনে একটি পাঁচতলা বাড়ির নীচতলায় অভিযান চালানো হয়। এ সময় মালিকবিহীন ১১ মাস্টার কার্টন (এক লাখ ১০ হাজার শলাকা) সিগারেট আটক করা হয়। এসব সিগারেট ফরিদপুর জেলার ‘এফটি টোব্যাকো ইন্ডাস্ট্রিজ’ এর উৎপাদিত গোল্ডেন হলি ও পদ্মা ব্র্যান্ডের সিগারেট। আটক করা সিগারেটের আনুমানিক মূল্য পাঁচ লাখ টাকা।

কর্মকর্তারা জানিয়েছেন, আটক করা সিগারেটে সরকার নির্ধারিত ব্যান্ডরোল ছিল না। তবে পূর্বে ব্যবহৃত ব্যান্ডরোল লাগানো ছিল। অর্থাৎ রাজস্ব ফাঁকি দিতে ব্যবহৃত বা জাল ব্যান্ডরোল লাগানো হয়েছে। এ সময় টাস্কফোর্সের সদস্যরা সেখান থেকে অবৈধ সিগারেট পরিবহনের কাজে নিয়োজিত একটি গাড়ি আটক করেছেন। একইসঙ্গে জাল ব্যান্ডরোল লাগানোর একটি মেশিনও জব্দ করা হয়। গোডাউনটি সিলগালা করে দিয়েছে টাস্কফোর্স।

সংশ্লিষ্ট ঊর্ধ্বতন একজন কর্মকর্তা জানান, কমিশনারের নির্দেশনা ও নেতৃত্বে সব ধরনের চোরাচালান প্রতিরোধে ও সরকারি রাজস্ব স্বার্থ সংরক্ষণে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রাম কর্তৃপক্ষ সর্বদা অগ্রগামী ও গতিশীল। চোরাচালান প্রতিরোধ র্কাযক্রম পরিচালনার মাধ্যমে সব ধরনের অবৈধ বা জাল পণ্য ও সিগারেট বাজারে অবৈধ অনুপ্রবেশ বন্ধ করার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x