বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৭টি ইটভাটায় জরিমানা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধ ইটভাটায় অভিযান চালায় জেলা পরিবেশ অধিদদপ্তর। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়ায় অবৈধভাবে ভাটা চালানোর অপরাধে সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের কেশবপুর এলাকার মেসার্স সাগর ব্রিকসকে ১ লাখ ৫০ হাজার টাকা, মেসার্স সৈনিক ব্রিকসকে ২ লাখ টাকা, মেসার্স এ কে বি ব্রিকসকে ১ লাখ টাকা, মেসার্স এস আর বি ব্রিকস-২ কে ১ লাখ টাকা, হাঁসদিয়া এলাকার মেসার্স জে এন ব্রিকসকে ১ লাখ টাকা, নন্দলালপুর ইউনিয়নের চর এলঙ্গীর মেসার্স এস আর বি-১ ব্রিকসকে ১ লাখ টাকা এবং যদুবয়রা প্রফেসর’স ব্রিকস (পিবিজে)কে ২ লাখ টাকা সর্বমোট ৯ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে টিনের চিমনির ৬ টি ইটভাটা স্কেভেটর দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয় এবং প্রায় ৬০ হাজার ইট ধ্বংস করা।
আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন। এ সময় পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের উপ পরিচালক আতাউর রহমান, সহকারী পরিচালক কমল কুমার বর্মণ, কর্মকর্তা-কর্মচারীরা, র‍্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক আতাউর রহমান বলেন, ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধনী ২০১৮) অনুযায়ী ৭ ভাটা মালিককে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা করে সতর্ক করা হয়। এ সময় টিনের চিমনি, ভাটার কিছু অংশ ও প্রায় ৬০ হাজার ইট ধ্বংস করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ রকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x