শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

চেয়ারম্যানের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে অনৈতিক সম্পর্কের অভিযোগ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

চাকরি ও বিয়ের করার নামে প্রতারণা করার দায়ে ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচএম আকতারুজ্জামান বাচ্চুর (৪৫) নামে রাজধানীর খিলগাঁও থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছে এক ভুক্তভোগী নারী। বৃহস্পতিবার রাতে খিলগাঁও থানায় বাচ্চুসহ ওই কাজে সহযোগিতা করায় আরেক নারীকে আসামী করে মামলা দায়ের করেন ওই ভুক্তভোগী।

ভুক্তভোগী নারীও কুলকাঠি ইউনিয়নের বাসিন্দা। ওই নারীর আর্থিক দুর্বলতার সুযোগ নিয়ে তাকে চাকরি দেবে এবং বিয়ে করবে বলে প্রলোভন দেখিয়ে ঢাকায় এনে একাধিকবার শারীরিক সম্পর্ক করেন বলে জানা গেছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ৭-৮ মাস আগে বাচ্চুর সঙ্গে ওই নারীর মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয়। পরিচয় সূত্রে ওই নারীকে ঢাকায় চাকরি দেবে এবং বিয়ে করবে বলে গত বছরের ১৩ ডিসেম্বর দক্ষিণ বনশ্রীর একটি বাসায় ঢাকায় নিয়ে আসেন। ওইদিন তার সঙ্গে জোরপূর্বক শারীরিক সম্পর্ক করেন। ওই সময় মামলার ২ নং আসামী (মহিলা) বাচ্চুর সঙ্গে ভুক্তভোগীকে চাকরি ও বিয়ে দেবে বলে আবার আশ্বাস দিয়ে ভুক্তভোগীকে নিজ বাসায় পাঠিয়ে দেন। এরপর থেকে মোবাইল ফোনে নিয়মিত আকতারুজ্জামান বাচ্চুর সঙ্গে নিয়মিত যোগাযোগ হতে থাকে।

সর্বশেষ গত ৬ জানুয়ারি রাত ১০ টার দিকে বিয়ের প্রলোভন দেখিয়ে মামলার ২নং আসামীর দক্ষিণ বনশ্রীর বর্তমান বাসায় নিয়ে আসেন। পরদিন সকাল পর্যন্ত তার সঙ্গে জোরপূর্বক শাররিক একাধিকবার শারীরিক সম্পর্ক করেন। পরে বিয়ে না করে আবারও ভুক্তভোগীকে তাঁর ঠিকানায় পাঠিয়ে দেয়। এরপর ভুক্তভোগী বিয়ের জন্য চাপ দিতে থাকলে মোবাইল বন্ধ করে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন। গতকাল থেকে ভুক্তভোগী নারী পুলিশের ভিক্টিম সাপোর্ট সেন্টারের অধীনে পর্যবেক্ষণে আছেন।

ভুক্তভোগীর বিষয়ে অভিযুক্ত আকতারুজ্জামান বাচ্চুর কাছে জানতে চাইলে তিনি বলেন, এলাকার মেয়ে হিসেবে এবং আমি জনপ্রতিধির দায়িত্ব পালনের সূত্রে তাকে চিনি। তবে এই অভিযোগগুলো শতভাগ মিথ্যা। আমাকে এখন ঢাকায় আসতে বললে আসব, ওই মেয়ে সামনাসামনি বলতে পারবে? পারবে না। যদি বলতে পারে যে বিচার করা হবে আমি সেই বিচারই মেনে নেব। অন্যদিকে, এ বিষয়ে জানতে মামলার ২ নং আসামীর (মহিলা) নাম্বারের একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

আকতারুজ্জামান বাচ্চু নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের তিনবার নৌকার মনোয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন বলে জানা গেছে। বর্তমানে কুলকাঠি চেয়ারম্যানের দায়িত্বের পাশাপাশি নলছিটি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বও পালন করছেন।

খিলগাঁও থানার ওসি ফারুকুল আলম বলেন, ভুক্তভোগী নারীকে এনজিওতে চাকরি দেবে এবং বিয়ে করবে প্রলোভন দেখিয়ে আকতারুজ্জামান বাচ্চু নামের একজন ঢাকায় এনে শারীরিক সম্পর্ক করেন। এতে সহযোগিতা করায় আরেক নারীকে আসামীকে করে নারী ও শিমু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী ২০০৩) এর ৯(১)/৩০ ধারায় মামলা হয়েছে। বাদী-বিবাদির মোবাইল নাম্বার, ঘটনাস্থলের সিটি টিভির ফুটেজসহ যাবতীয় বিষয় মাথা রেখে তদন্তের কাজ শুরু হয়েছে। আশা করি দ্রুতই বিস্তারিত জানানো যাবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x