মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

স্বপ্নের পথে যাত্রা হুইলচেয়ার ক্রিকেট দলের

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

স্বপ্ন এশিয়া কাপ জয়। স্বপ্ন পূরণ করতে আজ মঙ্গলবার নেপাল যাচ্ছে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। হিমালয়ের দেশে আগামী ৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক হুইলচেয়ার ক্রিকেট এশিয়া কাপ।

দ্বিতীয়বারের মতো আয়োজিত আন্তর্জাতিক হুইলচেয়ার ক্রিকেট এশিয়া কাপে অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, বাংলাদেশ, নেপাল এবং শ্রীলংকা। আগামী ৪ অক্টোবর নেপালের ত্রিভুবন বিশ^বিদ্যালয় স্টেডিয়ামে শুরু হচ্ছে এই আয়োজন। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ প্রথম লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও নেপাল। আগামী ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

বর্তমান চ্যাম্পিয়ন পাকিস্তান দ্বিতীয়বারের মতো শিরোপার জন্য প্রস্তুত হলেও ভারতে সিরিজে জয় এবং ট্রাইনেশন সিরিজে ভারতকে হারানোর অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। শিরোপা জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাপোর্টেড দলটি এরইমধ্যে নিয়েছে প্রস্তুতি। পাকিস্তান এবং নেপালের যৌথ উদ্যোগে আয়োজিত এবারের আন্তর্জাতিক হুইলচেয়ার ক্রিকেট এশিয়া কাপে অংশগ্রহনে বাংলাদেশ দলকে সহায়তা করছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। পাশাপাশি দলটির সার্বিক সহযোগিতায় আছে ‘যুবার পে।’ দলটির জনসংযোগ পার্টনার হিসেবে রয়েছে ইনফো পাওয়ার প্রাইভেট লিমিটেড।

বাংলাদেশে দলে অধিনায়ক মো. মহসিন (উইকেট কিপার) এর নেতৃত্বে খেলবেন রিপন উদ্দিন (অল রাউন্ডার), সাজ্জাদ হোসেন (ব্যাটসম্যান), রবিন গেয়েইন (অল রাউন্ডার), লিটন মৃধা (অল রাউন্ডার), স্বপন দাওয়ান (বোলার), মহিদুল ইসলাম (অল রাউন্ডার), মোরশেদ আলম (বোলার), আহাদুল ইসলাম (ব্যাটসম্যান), উজ্জ্বল বৈরাগী (অল রাউন্ডার), রাজন হোসেন (অল রাউন্ডার), রনি গেয়েইন (বোলার) এবং সালমান ইয়ামিন (ব্যাটসম্যান) ।

আগামী ৪ অক্টোবর সকাল সাড়ে নয়টায় নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আগামী ৫ অক্টোবর দুপুর দুইটায় শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে মহসিনের দল। ভারতের বিপক্ষে আগামী ৭ অক্টোবর সকাল সাড়ে নয়টায় ও এরপর দিন দুপুর দুইটায় পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

তাছাড়া এশিয়া কাপের সকল আপডেট পাওয়া যাবে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট টিমের ভেরিফাইড ফেইসবুক পেইজে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x