শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

বার্জার পেইন্টসে ক্যারিয়ার গড়ার সুযোগ পাবে ইউসিবি শিক্ষার্থীরা 

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

নিউজটি শেয়ার করুন

শিক্ষার্থীদের জন্য সফল ও অর্থপূর্ণ পেশাদারি ক্যারিয়ারের ভিত্তি গঠনে নিবিড়ভাবে কাজ করে চলেছে দেশের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। স্বনামধন্য এসটিএস গ্রুপের অংশ হিসেবে দেশে আন্তর্জাতিক মানের শিক্ষাসুবিধা নিশ্চিতে সচেষ্ট প্রতিষ্ঠানটি এবারে শীর্ষ পেইন্টস সল্যুশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশের সাথে হাত মিলিয়েছে। সম্প্রতি উভয় প্রতিষ্ঠানের মধ্যে স্বাক্ষরিত এক সমঝোতা স্মারকের (এমওইউ) ফলশ্রুতিতে এখন থেকে ইউসিবি’র শিক্ষার্থীরা বার্জার পেইন্টসে ক্যারিয়ার গঠনের সুযোগ পাবেন।

এই অংশীদারিত্বের ধারাবাহিকতায় শিক্ষার্থীদের বাস্তবমুখি জ্ঞান আরও সমৃদ্ধ হবে, এবং সংশ্লিষ্ট খাতের অভিজ্ঞদের পরামর্শ ও দিকনির্দেশনার আওতায় তরুণদের বাজার-উপযোগি দক্ষতার বিকাশ আরও সফল ও কার্যকর হয়ে উঠবে বলে আশা করা যাচ্ছে।

রাজধানীর উত্তরায় বার্জার হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে ইউসিবি ও বার্জারের মধ্যকার সমঝোতা স্বাক্ষরিত হয়। এ সময় উপস্থিত উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মীদের মধ্যে ছিলেন এসটিএস গ্রুপ সিইও মানাস সিং; এসটিএস ক্যাপিটাল লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এস এম রাহমাতুল মুজিব, এফসিএ; ইউসিবি’র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এস এম রিসালাত রহমান; বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী হক চৌধুরী; এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ এইচআর অ্যাডমিন অ্যান্ড এইচএসই অফিসার মুশফেকুর রহমান।

এই অংশীদারিত্ব ইউসিবি শিক্ষার্থীদের জন্য বার্জার পেইন্টসে ইন্টার্নশিপ, ট্রেনিং এবং পূর্ণকালীন চাকুরি লাভের অনন্য সম্ভাবনা তৈরি করেছে। পাশাপাশি, বার্জার পেইন্টসের দক্ষ ও অভিজ্ঞ কর্মীদের সঞ্চালনায় বিভিন্ন গেস্ট লেকচার, ক্যারিয়ার গাইডেন্স ও মেন্টরিং সেশনেও অংশ নিতে পারবে তারা। এর মাধ্যমে ক্যারিয়ার গড়ে তোলার ক্ষেত্রে তরুণদের ধারণা ও দিকনির্দেশনা লাভ সহজতর হয়ে উঠবে, যা তাদের প্রতিষ্ঠান ও পাঠ্যপুস্তক নির্ভর জ্ঞান এবং খাত-সংশ্লিষ্ট দক্ষতার মধ্যে আরও উন্নত সমন্বয় নিশ্চিত করবে।

এ প্রসঙ্গে এসটিএস গ্রুপ সিইও মানাস সিং বলেন, “পাঠ্যবইয়ের গন্ডি পেরিয়ে কর্পোরেট জগতের বিভিন্ন দিক সম্পর্কে গভীরভাবে জানার ক্ষেত্রে বার্জারের সাথে আমাদের এই অংশীদারিত্ব শিক্ষার্থীদের জন্য কার্যকর ফলাফল বয়ে আনবে বলেই আমার বিশ্বাস। বাস্তবসম্মত জ্ঞান ও কর্পোরেট পরিসরে পরিচিতি বৃদ্ধির এই সূবর্ণ সুযোগ তাদেরকে আরো সমৃদ্ধ ক্যারিয়ার গঠনে আত্মবিশ্বাসী করে তুলবে। শিক্ষার্থীদের সামনে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচনে বার্জারের সাথে হাত মেলাতে পেরে আমরা আনন্দিত”।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী হক চৌধুরী বলেন, “ইউসিবি’র মেধাবী শিক্ষার্থীদের সান্নিধ্য ও তাদের সম্ভাবনা আমাদেরকে অনুপ্রাণিত করেছে। আশা করছি, সংশ্লিষ্ট সকলেই এর মাধ্যমে নতুন কিছু শিখতে ও বেড়ে উঠতে সক্ষম হবেন। আজকের তরুণদের অমিত সম্ভাবনার ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে, আর তাদেরকে কর্পোরেট জগতের বিভিন্ন দিকের সাথে পরিচয় করিয়ে দিতে আমরা প্রস্তুত রয়েছি।”

উল্লেখ্য, ইউসিবি দেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত সর্বপ্রথম আন্তর্জাতিক শিক্ষাদানকারী প্রতিষ্ঠান। মোনাশ কলেজ এবং ইউনিভার্সিটি অব লন্ডনের (ইউওএল) লন্ডন স্কুল অব ইকোনমিকস (এলএসই) এর মত খ্যাতনামা আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠানের সাথে একক অংশীদারিত্বের মাধ্যমে ইউসিবি বাংলাদেশের ও/এ/এস/এইচএসসি সম্পন্নকারী ছাত্রছাত্রীদের জন্য সেরা মানের বিভিন্ন এডুকেশনাল প্রোগাম চালু করেছে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x