সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

আইএবি অ্যাওয়ার্ডস ২০২৩ এর বিজয়ীদের নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

নিউজটি শেয়ার করুন

বাংলাদেশ স্থপতি ইনসটিটিউটের (আইএবি) সর্বোচ্চ সম্মাননা ‘আইএবি গোল্ড মেডেল ২০২৩, আইএবি অ্যাওয়ার্ডস ২০২৩ এবং আইএবি ইন্টেরিওর ডিজাইন অ্যাওয়ার্ডস ২০২৩’ এর বিজয়ীদের নাম ঘোষণা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের গ্রান্ড বলরুমে অনুষ্ঠিত হয়। মর্যাদাপূর্ণ এই অনুষ্ঠানে দেশের স্বনামধন্য ও প্রথিতযশা পেশাজীবী ও গবেষক স্থপতিগণের উপস্থিতিতে ‘আইএবি গোল্ড মেডেল ২০২৩’এবং বিভিন্ন ক্যাটাগরিতে ‘আইএবি অ্যাওয়ার্ডস ২০২৩’ এবং ‘আইএবি ইন্টেরিওর ডিজাইন অ্যাওয়ার্ডস ২০২৩’ এর বিজয়ীদের নাম ঘোষণা ও পুরষ্কার বিতরণ করা হয়। এশিয়ান পেইন্টস বাংলাদেশ লিমিটেড এই আয়োজনের এক্সক্লুসিভ পার্টনার।

‘আইএবি ইন্টেরিওর ডিজাইন অ্যাওয়ার্ডস ২০২৩’বিজয়ী স্থপতিরা হলেন- ‘পিএমজি গ্যালারি তেজগাঁও’ প্রকল্পের জন্য ‘রিটেইল’ ক্যাটাগরিতে মাহমুদুল আনোয়ার রিয়াদ, মামনুন মোরশেদ চৌধুরী, ড্যানিয়েল হক এবং মাজহার উদ্দিন আহমেদ; ‘সাইরু হিল রিসোর্ট, বান্দরবান’ প্রকল্পের জন্য ‘হসপিটালিটি অ্যান্ড হেলথ কেয়ার’ ক্যাটাগরিতে মুস্তফা আমিন, মো. কায়সার হোসাইন, কাজী মেফতাউল আরেফিন, আদনান ফেরদৌস হক এবং মাহমুদ হোসাইন।

আইএবি অ্যাওয়ার্ডস ২০২৩ এ‘থার্মাল কমফোর্ট গাইডলাইন্স ফর প্রোডাকশন স্পেস উইথইন মাল্টি-স্টোরি গার্মেন্ট ফ্যাক্টরিজ লোকেটেড ইন বাংলাদেশ’ শিরোনামের গবেষণার জন্য ‘রিসার্চ ক্যাটাগরিতে মো. মোহতাজ হোসাইন; ‘ফিফটি ইয়ারস অব আর্কিটেকচার ইন বাংলাদেশ’ শীর্ষক গবেষণার জন্য ‘পাবলিকেশন’ ক্যাটাগরিতে নাসরিন হুসাইন এবং মাহমুদুল আনোয়ার রিয়াদ।

এছাড়া, বিচারকরা আইএবি অ্যাওয়ার্ডস ২০২৩ এ ‘কনজার্ভেশন অ্যান্ড রিভাইটালাইজেশ’ ক্যাটাগরিতে দুটি প্রকল্পকে অ্যাওয়ার্ড দিয়েছেন। ‘কনজার্ভেশন অব বারো সরদার বাড়ি, সোনারগাঁ’ প্রকল্পের জন্য অ্যাওয়ার্ড বিজয়ীরা হচ্ছেন- আবু সাঈদ এম আহমেদ, মো. সারোয়ার হোসাইন, মো. খালেদ শামস খান এবং মো. মাশরুর মামুন হোসাইন; আর ‘মীর মন্জিল, মোহাম্মদপুর, ঢাকা’ প্রজেক্টের জন্য এই বিভাগে অ্যাওয়ার্ড পেয়েছেন- নাঈম আহমেদ কিবরিয়া, আছিয়া করিম, মোহাম্মদ মাহমুদুল ইসলাম এবং মো. বাপ্পারাজ চৌধুরী।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x