বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

কুষ্টিয়া দৌলতপুরে আলোর দিশা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধু বিএনএফ শিক্ষাবৃত্তি ও উপকরণ বিতরণ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

নিউজটি শেয়ার করুন

কুষ্টিয়া দৌলতপুর উপজেলার প্রাগপুর মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে আজ বৃহস্পতিবার সকাল ১১ টার সময় বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর অর্থায়নে আলোর দিশা কল্যাণ সংস্থার উদ্যোগে প্রাগপুর মাধ্যমিক বিদ্যালয়ের ১৮ জন ও ডিজিটি মাধ্যমিক বিদ্যালয়ের ১৪ জন দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু বিএনএফ শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এই শিক্ষাবৃত্তি ও উপকরণ বিতরনের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরদার মোহাম্মদ আবু সালেক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দৌলতপুর, কুষ্টিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ. ফ. ম. আসাদুল আমিন প্রধান শিক্ষক ডিজিটি মাধ্যমিক বিদ্যালয়, অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিশিষ্ট নারী নেত্রী ও আলোর দিশা কল্যাণ সংস্থার চেয়ারম্যান আফরোজা আক্তার ডিউ এবং অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন আলোর দিশা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক ফারুক আহমেদ।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কুষ্টিয়া শহর থেকে দৌলতপুর অনেক দূরে হওয়ায় এসকল এলাকার ছাত্র-ছাত্রীরা বিভিন্ন প্রকারের বৃত্তি, অনুদান ও সরকারি সুযোগ-সুবিধা থেকে অনেক ক্ষেত্রেই বঞ্চিত হয়ে থাকে এবং এই সকল শিক্ষা প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষার্থীরা দরিদ্র ঘরের সন্তান হওয়ায় আলোর দিশা কল্যাণ সংস্থা বিশেষ যে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে তা তাদের ব্যাপকভাবে উপকারে আসবে। বিশেষ করে এই ধরনের এনজিওগুলো যদি সীমান্তবর্তী এসব বিদ্যালয়ের ছাত্রছাত্রীকে বৃত্তি কিংবা বিভিন্ন উপকরণ দিয়ে সহযোগিতার হাত বাড়াই তাহলে দরিদ্র ঘরের এই শিক্ষার্থীদের শিক্ষাজীবন কিছুটা হলেও সহজ হয়ে উঠে।

এ সময় এ অনুষ্ঠানের সভাপতি আলোর দিশা কল্যাণ সংস্থার চেয়ারম্যান আফরোজা আক্তার ডিউ বলেন আলোর দিশা কল্যাণ সংস্থা নগদ অর্থ, স্কুল ব্যাগ, খাতা -কলম, শিক্ষার্থীদের মাঝে দিয়ে যে সহযোগিতা করছেন তা ভবিষ্যতে আরো বাড়ানো হবে এবং তিনি আরও ঘোষণা দিয়েছেন তার নিজ অর্থায়নে আগামীতে বৃত্তিপ্রাপ্ত প্রত্যেকটি শিক্ষার্থীদের মাঝে অতিরিক্ত দুটি করে খাতা উপহার দিবেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x