বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

মাধবপুর পেঁয়াজের দাম  নিয়ন্ত্রণ আনতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

নিউজটি শেয়ার করুন

হবিগঞ্জরে মাধবপুরের বাজারগুলোতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। ভারত থেকে পেয়াজ আসা বন্ধ হওয়ার খবর পাওয়ার পর থেকেই ব‍্যবসায়ীরা পেঁয়াজের দাম কেজি প্রতি ২৫ থেকে ৩০ টাকা বাড়িয়ে দিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকাল মাধবপুর উপজেলার জগদীশপুর বাজার নোয়াহাটির মোর এবং তেলিয়াপাড়া বাজারে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণ নিশ্চিতকরন ও দ্রব‍্যমূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান, উপজেলা সহকারী কমিশনার ভূমি আয়েশা আক্তার নেতৃত্বে ব্যক্তি এবং প্রতিষ্ঠানের কাছ থেকে ১৩০০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া জগদীশপুর বাজারে একটি হোটেলে নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে ১৫০০ টাকা জরিমানা করা হয়। এসময় এক ব্যবসায়ীকে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় জরিমানা করা হয়। পাশাপাশি অন্য ব্যবসায়িদের সর্তক করে দেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পর পেঁয়াজের দাম কিছুটা কমিয়ে দেন ব্যবসায়ীরা  কিন্তু আধা ঘন্টা পর বাজারে থেকে ম্যাজিস্ট্রেট চলে গেলে আবারো পেঁয়াজের দাম বেড়ে যায় এই অবস্থা বাজারের পেঁয়াজ কিনতে এসে বিপাকে পড়েছে সাধারণ ক্রেতারা বাজারের মনিটরং  ব্যবস্থা আরও জোরদার করার তাগিদ দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার জানান, সিন্ডিকেট করে কেউ দাম বাড়িয়ে দেয়ার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এই বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x