বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

জাবিতে যথাযথ মর্যাদায় বিজয় দিবস পালিত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

নিউজটি শেয়ার করুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে ক্যাম্পাসে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়।

কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম পক্ষ থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নুরুল আলম, উপ উপাচার্য ( প্রশাসন) অধ্যাপক মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড.রাশেদা আক্তার সহ বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক, অফিসার ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পরে জাবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি, মহিলা ক্লাব ও বিভিন্ন হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষগণ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

দিনটি উপলক্ষে প্রশাসনিক ভবনে যথাক্রমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম অনলাইনে গ্রন্থাগারে আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্র ভ্রাম্যমাণ গণসঙ্গীতের আয়োজন করে।

বিজয় দিবস ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধান মন্ত্রীর নির্দেশে শপথ বাক্য পাঠ করার জন্য শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ পতাকা হাতে কেন্দ্রীয় খেলার মাঠে বিকাল ৪ ঘটিকায় উপস্থিত হয়। এতে অধ্যাপক ড. ফারজানা ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস উপলক্ষে প্রশাসন ভবন, হলসমূহ ও বিভিন্ন ফটকসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে এবং রাতে আবাসিক হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x