শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

জাবিতে আবদুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

নিউজটি শেয়ার করুন

জাবিতে আবদুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের আয়োজনে অনুষ্ঠিত আবদুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পিএ চ্যালেঞ্জার্স কে ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পিএ গ্ল্যাডিয়েটার্স।

শুক্রবার (১ এপ্রিল) বিকেল ৩.৩০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন সিডনী মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের উদ্বোধন করেন লোকপ্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. নুরুল আমিন।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, সুষ্ঠু চিত্তবিনোদনের জন্য খেলাধুলার বিকল্প নেই। শিক্ষার্থীদের উদ্যোগে এমন আয়োজন প্রশংসনীয়। ভবিষ্যতেও এ ধরণের যেকোন উদ্যেগে বিভাগ শিক্ষার্থীদের পাশে থাকবে।

খেলার শুরুতে টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন পিএ গ্ল্যাডিয়েটার্স। নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৮৯ রান করেন তারা। ৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০ ওভারে ৮৮ রান করতে সক্ষম হয় পিএ চ্যালেঞ্জার্স।

ফাইনাল ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন পিএ গ্ল্যাডিয়েটার্স দলের খেলোয়াড় নোমান, ম্যান অব দ্যা টুর্নামেন্ট পিএ গ্ল্যাডিয়েটার্সের আকাশ এবং ইমার্জিং প্লেয়ার পিএ চ্যালেঞ্জার্স দলের শাহীন।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক আরজুমান নাজিজ, সহকারী অধ্যাপক মনির উদ্দিন শিকদার, সহকারী অধ্যাপক আবু সাইফ মো. তৌহিদুল আনাম ও সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান।

গত ২৫ মার্চ জয় বাংলা একাদশ বনাম দুর্দান্ত সংশপ্তক দলের খেলার মধ্য দিয়ে যাত্রা শুরু করে আবদুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট। এতে ৬ টি দল অংশগ্রহণ করে।

উল্লেখ্য, গত বছরের ২৪ ফেব্রুয়ারী নাটোরের বাগাতিপাড়া উপজেলায় এ মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (৪৭ ব্যাচ) ছাত্র আবদুল্লাহ আল মাহমুদ শাফি।

তার স্মৃতিকে ধরে রাখতে এবছর লোকপ্রশাসন বিভাগের অন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টকে আবদুল্লাহ আল মাহমুদ শাফি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট নামকরণ করে এ আয়োজন করা হয়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x