শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

জাবিতে ‘সবুজ পরিবেশ আন্দোলন’ কর্তৃক বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ

জাবি প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুন, ২০২২

নিউজটি শেয়ার করুন

বিশ্ব পরিবেশ দিবস -২০২২ উপলক্ষে ‘সবুজ পরিবেশ আন্দোলন’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার উদ্যেগে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

রবিবার (৫ ই জুন) দুপুর ২.০০ টায় বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ সংলগ্ন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এসময় রাস্তার দুপাশে প্রায় টি ৪০ দেবদারু গাছের চারা সহ অর্ধশতাধিক বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের শিক্ষক মাহমুদুর রহমান জনি।

কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও
সাধারণ সম্পাদক মো: হাবিবুর রহমান লিটন। এসময় তারা ‘সবুজ পরিবেশ আন্দোলন’র এমন উদ্যেগকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতেও তাদের কার্যক্রম অব্যাহত রাখতে উৎসাহ প্রদান করেন।

কর্মসূচির উদ্বোধনকালে ‘সবুজ পরিবেশ আন্দোলন’ জাবি শাখার সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, ‘পরিবেশ রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন বর্তমান সময়ের জন্য অপরিহার্য। তবে শুধুমাত্র পরিবেশ দিবসেই কিছু কর্মসূচি বাস্তবায়ন করা হয়, সারা বছর আমাদের আর কোন খোঁজ থাকে না। আমাদের মনে রাখতে হবে যে পরিবেশ বাঁচলেই আমরা বাঁচবো। তাই পরিবেশ রক্ষায় আমাদের সকলের সমন্বিত কার্যক্রম জরুরী।

তিনি আরো বলেন, পরিকল্পিত বনায়নের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশের সুরক্ষায় আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন প্রত্যেকে কমপক্ষে তিনটি করে গাছ লাগান। সেই আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদের সংগঠন কাজ করে যাচ্ছে। পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বনায়ন ও বৃক্ষ রক্ষায় পরিকল্পিত বর্জ্য নিষ্কাশন ব্যবস্থার বিকল্প নাই। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমাদের দাবি থাকবে ক্যাম্পাসে সুপরিকল্পিত বর্জ্য নিষ্কাশন ব্যবস্থার বাস্তবায়ন। জাবির বনভূমি রক্ষায় সবুজ পরিবেশ আন্দোলন সবার সম্মিলিত সহযোগিতায় কাজ করে যাবে।’

এসময় ‘সবুজ পরিবেশ আন্দোলন’ জাবি শাখার সহ সভাপতি আল আহসান ফাহিম, যুগ্ন সাধারন সম্পাদক আতিক মাহমুদ সজীব, ইমরান আহমেদ, সাংগঠিক সম্পাদক ফারজানা হিমু, আব্দুল্লাহ আল মাসউদ এবং অর্থ বিষয়ক সম্পাদক শাহরিয়ার অন্তর সহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x