মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

স্বপদে বহাল থাকতে আগাম কমিটি দিতে মরিয়া জাবি ছাত্র ইউনিয়ন সভাপতি 

জাবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৩ জুলাই, ২০২২

নিউজটি শেয়ার করুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদ ছাত্র ইউনিয়নের চলমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা এ বছরের অক্টোবরের শেষে। তবে নিজেকে আবারও সভাপতি পদে রাখতে তড়িঘড়ি করে নতুন কমিটি দেওয়ার গুঞ্জন উঠেছে চলমান কমিটির সভাপতি রাকিবুল হক রনির বিরুদ্ধে।

বিশ্বস্ত সূত্র জানিয়েছে, জাবি সংসদ ছাত্র ইউনিয়নের কমিটিতে স্নাতকোত্তর পরীক্ষা দেওয়ার পর সভাপতি পদে থাকার নজির নেই। সেই ধারাবাহিকতা রক্ষা করতে রাকিবুল হক রনি দ্বিতীয় মেয়াদে সভাপতি পদ আকড়ে থাকতে নতুন কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন কমিটি দিতে তৎপর। কেননা আগামী ডিসেম্বর বা জানুয়ারি মাসে তার স্নাতকোত্তর পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির একাধিক কর্মী জানান, বর্তমান সভাপতি আবারও সভাপতি পদে থাকতে নতুন কমিটি দিতে তোড়জোর শুরু করে করেছেন। এমনকি তার এ কাজে সম্ভাব্য বিদ্রোহী কর্মীদের উচু পদ দেওয়ারও প্রলোভন দেখানো হচ্ছে।

তারা আরও জানিয়েছেন, ব্যক্তিস্বার্থে সংগঠনটির সভাপতি নানা ইস্যূতে ক্যাম্পাসে আন্দোলন সৃষ্টি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তার সাথে ‘লিয়াজো’ করতে মরিয়া হয়ে উঠেছে। এমনকি গুরুত্বপূর্ণ বিষয়ে সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও তিনি চলমান কমিটির সদস্যদের মতামতকে তোয়াক্কা করছেন না।

আগাম কমিটি গঠনের ব্যাপারে রাকিবুল হক রনি বলেন, ’আমাদের গঠনতন্ত্র অনুযায়ী কারোর মাস্টার্স পরীক্ষা শেষ হলেও আরো এক বছর সংগঠনে থাকা যায়। নিলয়ের (সাধারণ সম্পাদক) তো মাস্টার্স পরীক্ষা হয়ে গেছে সে কারণেই ভাবছি কমিটি এক মাস আগেই করা যায় কিনা। তবুও সেটা ভাবনা। আমারও ফাইনাল পরীক্ষা আগস্টের ১৭ তারিখ থেকে। কাজেই পারব কিনা জানি না।

পুনরায় সভাপতি হতে চান এমন অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, জানি না ভাই, এগুলা কোনো কথা না। এগুলো কমিটি হলেই বুঝতে পারবেন। এগুলো কোনো সঠিক তথ্য না। দ্বিতীয় বার কমিটিতে থাকার কোনো ইচ্ছা নাই”

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x