শুক্রবার, ৩১ মে ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

শেখ রাসেলের জন্মদিনে ‘এক ঘণ্টার কাউন্সিলর’

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে ভিন্নধর্মী আয়োজন করেছে দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড। ‘এক ঘণ্টার কাউন্সিলর’ শীর্ষক প্রতীকী এই অনুষ্ঠানের আয়োজন করেন ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ।

বুধবার দুপুরে রাজধানীর পরীবাগে ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে এই প্রতীকী কাউন্সিলরের আয়োজন করা হয়। রাজধানীর এলিফ্যান্ট রোডের বিসিএসআইআর স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র মোহাম্মদ সিয়াম ২১ নম্বর ওয়ার্ডের এক ঘন্টার কাউন্সিলরের দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব পেয়ে প্রতীকী কাউন্সিলর

২১ ওয়ার্ডের বাসিন্দা সিয়াম বলেন, আমরা শিক্ষার্থীরা অনেকেই খেয়ালখুশিতে যেখানে সেখানে চিপস, চানাচুর কিংবা বিভিন্ন খাবারের প্যাকেট ফেলি। এগুলো আমাদের নগরের পরিবেশকে দূষণ করছে৷ সবার সচেতনতা ও সহযোগিতায় আমরা তা দূর করব। কাউন্সিলর একার পক্ষে ওয়ার্ডকে পরিচ্ছন্ন করা সম্ভব নয়। তাই সমাজের শিক্ষার্থী অভিভাবকসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

শিক্ষার্থী সিয়ামের মতে, মশা বর্তমানে বড় সমস্যা। মশা নিধনে পরিস্কার থাকার বিকল্প নেই। ছাদসহ কোথাও যাতে পানি না জমে সেদিকে সচেতন থাকতে হবে।

চাকুরিজীবী বাবা সিয়ামকে এক ঘন্টার প্রতীকী কাউন্সিলরের দায়িত্ব নিতে উৎসাহিত করেছেন। এতে নিজেকে গর্ববোধ করেছে ১২বছরের সিয়াম। ভবিষ্যতে সে একজন সমাজ সচেতন ও মানবিক মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে চায়।

কাউন্সিলর আসাদুজ্জামান জানান, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে স্বপ্নযাত্রা ফাউন্ডেশন ও ২১ নম্বর ওয়ার্ডের যৌথ উদ্যোগে মাদ্রাসার ৫০জন শিক্ষার্থীর মধ্যে শেখ রাসেলের জীবনী সংবলিত বই বিতরণ করা হয়। পাশাপাশি শিশুদের আগামী দিনের যোগ্য জনপ্রতিনিধি হিসেবে গড়ে তোলার উৎসাহ দেয়ার লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১ নম্বর ওয়ার্ডে ‘এক ঘন্টার কাউন্সিলর’ শিরোনামে এই প্রতীকী আয়োজন করা হয়।

তিনি মনে করেন, এই আয়োজন শিশুদের মধ্যে শেখ রাসেলের জীবনী- আদর্শ ছড়িয়ে দেওয়ার পাশাপাশি শিশুদের আগামী দিনের যোগ্য জনপ্রতিনিধি হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মজুমদার মকবুল হোসেন, সহ-সভাপতি ফণী ভূষণ, সাবেক সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শাওন, সিরাজুল ইসলাম, আবুল কাশেম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জাকির হোসেন কোতোয়াল, শহিদুল ইসলামসহ সমাজের বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x